West Bengal Weather Update: আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা, তারপরই নামবে পারদ, পড়বে জাঁকিয়ে ঠাণ্ডা
বৃষ্টি ফাইল ফোটো (Photo Credits: IANS)

কলকাতা, ২০ নভেম্বর: হালকা ঠাণ্ডার আমেজ গায়েব। বেশ কিছুদিন ধরে বেড়েছে তাপমাত্রা, চড়ছে পারদ। শীতের দেখা নেই বঙ্গে। তবে আশা দেখাচ্ছে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। তবে রবিবারের আগে শনিবারও রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরের দার্জিলিং, কালিম্পং থেকে দক্ষিণের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর,হাওড়া, দুই ২৪ পরগনাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আজ কলকাতায় স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি সর্বনিম্ন তাপমাত্রা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। রবিবার জম্বু ও কাশ্মীরের ঢুকছে নতুন করে পশ্চিমীঝঞ্ঝা। এর প্রভাবে তাপমাত্রা নামার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, দিল্লিতে বাড়ছে সংক্রমণ, শুক্রবার ভারতে করোনার পরিসংখ্যান ছাড়ালো ৯০ লাখ

উত্তর-পশ্চিম ভারতে আগামী তিনদিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। আগামী ২৪ ঘণ্টা পর থেকে অর্থাৎ শনিবার থেকে তাপমাত্রা নামতে পারে মধ্য ভারতের রাজ্যগুলিতে। রবিবার থেকে তাপমাত্রা নামতে শুরু হবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। জানা গেছে গেছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাতের তাপমাত্রায় কোনও পরিবর্তন হবে না। তবে ২ দিন পার করেই তাপমাত্রা ধীরে ধীরে নামতে শুরু করবে।