West Bengal Weather Update: পুজোর মুখে বর্ষা বিদায়ের আগে রাজ্যের বৃষ্টি স্নান, ওড়িশা উপকূলে নতুন করে তৈরি নিম্নচাপ
বৃষ্টি কলকাতায়| (Photo Credits: PTI)

কলকাতা, ৩ অক্টোবর: পুজোর মুখে ঝমঝমিয়ে বৃষ্টিতে (Rain) ভিজল শহর কলকাতা-সহ একাধিক জেলা। ওড়িশা (Odisha) উপকূলে নতুন করে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। যার জেরে ওড়িশা সহ একাধিক এলাকায় প্রবল বৃষ্টিপাত হয়। এই নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গেও আর্দ্র বাতাস ঢুকতে শুরু করে। যার ফলে আজ সকালে বেশ বৃষ্টিপাত হয়।

আগেই পূর্বাভাস ছিল, নতুন করে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে ওড়িশা সহ, অন্ধ্রপ্রদেশ, ঝাড়খণ্ড, অসম, মনিপুর, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা , পশ্চিমবঙ্গ, মিজোরামে বৃষ্টির দাপট দেখা যাবে বলে খবর। বৃহস্পতিবার থেকে আকাশের মুখ ভার হওয়ার পর শুক্রবার বৃষ্টিস্নান শুরু হবে। হলোও তাই। আরও পড়ুন, রোহতাঙে বিশ্বের দীর্ঘতম অটল টানেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

দক্ষিণবঙ্গে বহু জায়গাতেই বজ্রবিদ্য়ুৎ সহ ভারী বৃষ্টির পূ্র্বাভাস ইতিমধ্যেই রয়েছে। আগামী ৩ থেকে ৪ দিন ধরে বৃষ্টির দাপট রাজ্যে বজায় থাকবে বলে জানা যাচ্ছে। শুক্রবার থেকেই নিম্নচাপের প্রভাব রাজ্যে দেখা গেছে। আগামী ১১ অক্টোবর পুরোপুরি বিদায় নেবে বর্ষা। বর্ষা বিদায়ের আগে যে দাপট দেখাচ্ছে তাতে নাজেহাল রাজ্যবাসী। তবে গরমে যেভাবে দাপট বাড়াচ্ছিল তাতে কিছুটা রেহাই পাওয়া গেল। আজ রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করছে। সকাল থেকেই বহু জায়গায় বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে।