West Bengal Weather Update: বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, সোমবার পর্যন্ত রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস
Rainfall (Photo Credits: Unsplash)

কলকাতা, ১৩ অগাস্ট: উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ (Depression)। আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা। উপকূলের জেলা ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে হালাকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার ও সোমবার বৃষ্টির পরিমাণ বেশি হবে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো উপকূলীয় জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়া হাওয়া।

উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতি ঘণ্টা প্রতি ৫০ কিলোমিটার হতে পারে। ভারী বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া ও পুরুলিয়াতেও। আরও পড়ুন: Anubrata Mandal: মেয়ের সঙ্গে কথা বলতে চেয়ে অনুরোধ অনুব্রতর, ব্যবস্থা সিবিআইয়ের

উত্তরবঙ্গে শনি ও রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে সোমবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।

সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যারা এখন সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন, তাঁদের শনিবার সকালের মধ্যেই ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।