West Bengal: বন্যা পরিস্থিতি জটিল, অতিরিক্ত জল ছাড়া বন্ধ করুক ডিভিসি, প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর
জটিল হচ্ছে রাজ্যের বন্যা পরিস্থিতি, ছবি ট্যুইটার

কলকাতা, ৪ অগাস্ট: রাজ্যের বন্যা (Flood) পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ডিভিসি থেকে যেভাবে অতিরিক্ত জল ছাড়া হচ্ছে, তাতে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি ক্রমাগত আরও জটিল হয়ে উঠছে। সেই কারণে এবার তড়িঘড়ি ডিভিসি কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হল রাজ্যে তরফে।

রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র ডিভিসিকে (DVC) চিঠি লেখেন। আগামী কয়েকদিন যাতে ডিভিসি থেকে কোনওভাবে অতিরিক্ত জল ছাড়া না হয়, সে বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যের সেচমন্ত্রী।

আরও পড়ুন: Dev: 'দিদি' প্রধানমন্ত্রী হলেই কাটবে জল যন্ত্রণা, ঘাটালে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ দেবের

প্রসঙ্গত বুধবার রাজ্যের বন্যা কবলিত বেশ কিছু এলাকা ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। খানাকুলে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর কিন্তু সেই পরিকল্পনা শেষে বাতিল করা হয়। আবহাওয়া খারাপ হওয়ায় খানাকুলে যাওয়া বাতিল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরিবর্তে হাওড়ার আমতায় গিয়ে সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী। জলে দাঁড়িয়ে কথা বলেন দুর্গতদের সঙ্গে।

 

বন্যা কবলিত এলাকায় যাওয়ার আগে প্রধাননমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। সেখানেই ডিভিসির জল ছাড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডিভিসি থেকে যাতে অতিরিক্ত জল ছাড়া না হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রী যাতে উপযুক্ত পদক্ষেপ করেন, সে বিষয়ে অনুরোধ জানান মমতা বন্দ্যোপাধ্য়ায়। তেনুঘাট, পাঞ্চেত এবং ডিভিসি, এই তিনটি ব্যারেজ থেকে যেভাবে জল ছাড়া হচ্ছে, তা অবিলম্বে বন্ধ করতে হবে বলে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান মমতা বন্দ্য়োপাধ্যায়। রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠানোর পর, সেচমন্ত্রী ডিভিসি কর্তৃপক্ষকে চিঠি লেখেন অতিরিক্ত জল ছাড়া বন্ধ করার আর্জি নিয়ে।