West Bengal: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি থেকেই রাজ্যে খুলছে স্কুল-কলেজ, থাকছে নাইট কার্ফু
Mamata Banerjee. (Photo Credits: ANI)

কলকাতা, ৩১ জানুয়ারি: করোনা (Corona Virus) গ্রাফ নিম্নমুখি হতেই বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার (West Bengal Government) । রাজ্যে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য স্কুল খুলছে আগামী বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি থেকে।  'পাড়ায় শিক্ষালয়'শুরু হচ্ছে পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর জন্য। কলেজ, বিশ্ববিদ্যালয়ও খুলছে বৃহস্পতিবার থেকেই।  বিভিন্ন ক্ষেত্রে ছাড়-সহ রাজ্যে বিধিনিষেধ চালু থাকবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে পজেটিভটি হার ৬ শতাংশে নেমে এলেও, এখনওনাইট কার্ফু চলবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত। এতদিন রাত ১০টা থেকে করোনা কার্ফু  শুরু হচ্ছিল।

রাজ্য়ে বিমান চলাচলও স্বাভাবিক হচ্ছে। কলকাতা-দিল্লি, ও কলকাতা-মুম্বই বিমান এবার থেকে প্রতিদিন চলবে। কলকাতা- লন্ডন বিমান চলাচলও স্বাভাবিক হচ্ছে। পাশাপাশি আর ওয়ার্ক ফ্রম হোম নয়। ৭৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি ও বেসরকারি অফিস খোলার অনুমতি দেওয়া হয়েছে। স্যুইমিং পুলও খোলার অনুমতি পেল।  আরও পড়ুন: সুবিধা নিয়ে তৃণমূলকে ভোট না দিলে 'দুয়ারে প্রহার', উদয়ণ গুহর মন্তব্যে শোরগোল

রেস্তোরাঁ ও সিনেমা হলে দর্শক সংখ্যা বাড়িয়ে ৭৫ শতাংশ করা হচ্ছে। ১৫ ফেব্রুয়ারি থেকে চালু হচ্ছে দুয়ারে সরকার। মঙ্গলবার থেকে শুরু পাড়ায় পাড়ায় সমাধানের কাজও।পশ্চিমবঙ্গের থেকে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কর্ণাটকে বেশি হলেও সেখানে আজ, সোমবার থেকে স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।