Covid-19: রাজ্যে দু হাজারের নিচে করোনা সংক্রমণ, স্বাভাবিকের পথে এগোচ্ছে বাংলা
Corona Virus (Photo Credits: PTI)

কলকাতা, ৩১ জানুয়ারি: একটা সময় করোনা (Corona Virus)-য় ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছিল রাজ্য। সেখান থেকে দারুণভাবে ফিরে এল পশ্চিমবাঙলা (West Bengal)। স্বাস্থ্য দফতরের কোভিড পরিসংখ্যান বোঝাচ্ছে, দ্রুত স্বাভাবিকের পথে যাচ্ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নয়া করোনা আক্রান্তের সংখ্যা ১,৯১০ জন। গত একদিনে রাজ্যে কোভিডের কারণে মৃত্যু হয়েছে ৩৬ জনের।

পজেটিভিটি রেট নেমে এসেছে ৫.৪৯ শতাংশে। রাজ্যে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৭০৯ জন। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৭২৭ জন। আজ, ৩১ জানুয়ারি পর্য়ন্ত রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২০ হাজার ৬১৯ জন।  আরও পড়ুন:  রাজ্যপালকে টুইটারে ব্লক করেছি, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

দেখুন টুইট

এদিকে, করোনা (Corona Virus) গ্রাফ নিম্নমুখি হতেই বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার (West Bengal Government) । রাজ্যে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য স্কুল খুলছে আগামী বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি থেকে। 'পাড়ায় শিক্ষালয়'শুরু হচ্ছে পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর জন্য। কলেজ, বিশ্ববিদ্যালয়ও খুলছে বৃহস্পতিবার থেকেই।

বিভিন্ন ক্ষেত্রে ছাড়-সহ রাজ্যে বিধিনিষেধ চালু থাকবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে পজেটিভটি হার ৬ শতাংশে নেমে এলেও, এখনও নাইট কার্ফু চলবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত। এতদিন রাত ১০টা থেকে করোনা কার্ফু শুরু হচ্ছিল।