Partha Chatterjee: 'সুস্থ' পার্থ চট্টোপাধ্যায়-কে পিজি থেকে সরাতে চেয়ে ইডির আর্জি, হাইকোর্টে চলছে শুনানি
Partha Chatterjee (Photo Credits: Facebook)

কলকাতা, ২৪ জুলাই: গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সুস্থই আছেন। এমনই দাবি করল ইডি। তাঁকে এসএসকেএম থেকে সরাতে চেয়ে কলকাতা হাইকোর্টের কাছে আর্জি জানাল ইডি। শুনানি শুরু হয়েছে কলকাতা হাই কোর্টে। ইডি-র পক্ষের আইনজীবীর দাবি, আধিকারিকদের হুমকি দিয়েছেন মন্ত্রী। গতকাল, শনিবার পার্থ চট্টোপাধ্যায়-কে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাঁকে দু দিনের ইডি হেফাজতে থাকার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এরপরই পার্থ অসুস্থবোধ করায় তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করার যে নির্দেশ নিম্ন আদালত দেয় তা চ্যালেঞ্জ জানিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে ইডি।

হাসপাতালে চিকিৎসার নামে জেলে না হওয়ার চেষ্টা হতে পারে। বলে দাবি ইডির। পাশাপশি তারা আদালতের কাছে প্রশ্ন করে বার বার কেন অভিযুক্তরা এসএসকেএমে যাচ্ছেন? প্রশ্ন ইডির। আরও পড়ুন-পার্থ 'ঘনিষ্ঠ' মডেল অর্পিতাকে ১ দিনের ইডির হেফাজতে পাঠাল আদালত

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে শুক্রবার রাতভর জিজ্ঞাসাবাদ করে ইডি (ED)। এরপর শনিবার সকালে গ্রেফতার করা হয় শিল্পমন্ত্রীকে। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও টানা জিজ্ঞাসাবাদ করা হয়। অর্পিতার বাড়ি থেকে উদ্ধার করা হয় ২১ কোটি ২০ লক্ষ টাকা। যা নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে কার্যত রাজ্য জুড়ে।