West Bengal Lifts All Covid Restrictions: আজ মধ্যরাত থেকেই রাজ্যে উঠে যাচ্ছে সমস্ত কোভিড বিধিনিষেধ, তবে পরতে হবে মাস্ক
Covid Restrictions (Photo Credit: PTI)

কলকাতা, ৩১ মার্চ: আজ মধ্যরাত থেকেই রাজ্যে উঠে যাচ্ছে সমস্ত কোভিড বিধিনিষেধ (Covid Restrictions)। আজ বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজ্য সরকার।  করোনার সংক্রমণ নিম্নমুখী হওয়াতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। তবে, সব বিধিনিষেধ উঠলেও মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও মানতে হবে সামাজিক দূরত্বের নিয়ম। বিভিন্ন সরকারি এবং বেসরকারি সংস্থাগুলিকেও আগের মতোই কোভিডবিধি মেনে কাজ চালাতে হবে।

আজ মধ্যরাত পর্যন্ত কার্যকর ছিল রাজ্যে করোনার বিধিনিষেধ। রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বহাল ছিল রাত্রিকালীন কারফিউ। তবে এবার কাল থেকে আর কোনও বিধিনিষেধই থাকছে না। আরও পড়ুন: Maha Lifts All Covid Restrictions: কাল থেকে সমস্ত কোভিড বিধিনিষেধ উঠছে মহারাষ্ট্রে, মাস্ক না পরলেও দিতে হবে না জরিমানা

সরকারের বিজ্ঞপ্তি: 

সমস্ত কোভিড বিধিনিষেধ (Covid-19 Restrictions) তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকারও (Maharashtra Government)। বৃহস্পতিবার রাজ্যের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Chief Minister Uddhav Thackeray)। সেই বৈঠকেই সমস্ত বিধিনিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই অনুযায়ী, ১ এপ্রিল থেকে জনসাধারণের চলাচল, সামাজিক, ধর্মীয় বা রাজনৈতিক জমায়েত, বিয়ে, অন্ত্যেষ্টিক্রিয়া, মল, সিনেমা হল, শপিং মল, ট্রেন, বাসে ভ্রমণ ইত্যাদির উপর কোনও নিষেধাজ্ঞা থাকবে না।