West Bengal Govt To Aid Migrant Labourers: ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের সাহায্য করবে রাজ্য সরকার
(Photo Credits: Twitter/@WarisPathan)

কলকাতা, ১৫ এপ্রিল: অন্য় রাজ্যে আটকে পড়া এ রাাজ্যর পরিযায়ী শ্রমিকদের (Migrant Labourers) সাহায্য করবে রাজ্য সরকার (West Bengal Govt)। আজ সাংবাদিক বৈঠকে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বুধবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) সঙ্গে ফোনে কথা বলেন তিনি। শুধু তাই নয়, মুম্বইয়ের খাড়ের একদল বাঙালি শ্রমিকদের সঙ্গে কথা বলে তাঁদের হাতখরচের জন্য টাকার ব্যবস্থাও করে দিয়েছেন তিনি।

বুধবার মমতা ব্যানার্জি বলেন, "মুম্বইয়ের খাড়েতে থাকা এ রাজ্যের কয়েকজনের সঙ্গে কথা বলেছি, এখান থেকে টাকা পাঠানো তো কঠিন। তবে, আমার ওখানকার কারও মাধ্যমে সাহায্য করছি। সুরাট, দিল্লিতেও অনেকে আটকে আছে। তাঁদের সঙ্গে যোগাযোগ করা হলেও আমরা ঠিক সাহায্য করব। চিকিৎসা করাতে গিয়েও অনেকে আটকে আছেন অনেক জায়গায়। সব তো নজরে আসে না। এলেই আমরা সাহায্য করব। আমাদের গরিব সরকার। যতটুকু পারব, সাহায্য করব।" আরও পড়ুন: Kolkata: উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা জুনে, ক্লাস ইলেভেনের সবাই পাস; ঘোষণা মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার মুম্বইয়ের বান্দ্রা ও গুজরাতের সুরাটে পরিযায়ী শ্রমিকদের বিপুল জমায়েত হয়। তারা বাড়ি ফেরানোর দাবি জানায়। যদিও প্রশাসনের হস্তক্ষেপ পরিস্থিতি ঠিক হয়। আজ এই বিষয়ে মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন। আজই তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে ফোনে কথা বলেন। মুখ্যমন্ত্রী বলেন, "এটা সাম্প্রদায়িক রাজনীতি করার সময় নয়। আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।"