COVID-19: রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ছে, করোনা চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালের বেড সংখ্যা বাড়ানোর আর্জি সরকারের
ভারতে করোনা (Photo Credits: IANS)

কলকাতা, ১৬ জুন: করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে। করোনা রোগীর চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে হাসপাতালের বেডের সংখ্যা বাড়ানোর প্রয়োজন। এই বিষয়টি নিয়েই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আলোকপাত করে রাজ্য সরকার। আগামী বৃহস্পতিবার নবান্নে (Nabanna) মুখ্যসচিবের সঙ্গে বৈঠক বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের। আরও পড়ুন: Narendra Modi on India-China Face-Off: ভারত শান্তি চায়, কিন্তু উস্কানি দিলে যে কোনও উপায়ে জবাব দেওয়ার জন্য সক্ষম, চিনকে হুঁশিয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

স্বাস্থ্য দফতরের তরফ থেকে এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ৫৩ টি বেসরকারি হাসপাতালে পৌঁছে গেছে। প্রতিটি হাসপাতালেই চলছে করোনা চিকিৎসা। তবে এরমধ্যে বেশ কিছু হাসপাতালে এখনও প্রয়োজনীয় পরিকাঠামো নেই, যার জেরে করোনা রোগীর চিকিৎসায় বেডসংখ্যা বাড়ানো নিয়ে সমস্যায় পড়ার আশঙ্কা রয়েছে।

সল্টলেকের এক বেসরকারি হাসপাতালের উচ্চপদস্থ আধিকারিক জানাচ্ছেন, "হাসপাতালের যেসমস্ত বিল্ডিংয়ে সেন্ট্রাল এসি রয়েছে। সেই সমস্ত হাসপাতালে কোবিড-১৯ চিকিৎসার জন্য ওয়ার্ড তৈরি সম্ভব নয়। এক্ষেত্রে আলাদা করে ওয়ার্ড তৈরির ব্যবস্থা করতে হবে আইসিএমআরের নির্দেশিকা মেনে। কিন্তু এক্ষেত্রে বেশ কিছু পরিকাঠামোগত সমস্যা রয়েছে।" সবমিলিয়ে বাংলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫,৩৮৬।