Narendra Modi on India-China Face-Off: ভারত শান্তি চায়, কিন্তু উস্কানি দিলে যে কোনও উপায়ে জবাব দেওয়ার জন্য সক্ষম, চিনকে হুঁশিয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৭ জুন: "ভারত শান্তি চায়, কিন্তু উস্কানি দিলে যে কোনও উপায়ে জবাব দেওয়ার জন্য সক্ষম। আমাদের শহিদ জওয়ানরা মারতে মারতে মরেছেন। দেশ তাঁদের জন্য গর্বিত।" করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে চিন-ভারত সীমান্ত সংঘর্ষ নিয়ে প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, ভারত শান্তি চায়, কিন্তু উস্কানি দিলে পরিস্থিতি যা-ই হোক না কেন, যোগ্য জবাব দেওয়ার শক্তি তার আছে।

চিনকে কড়া হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, "দেশের অখন্ডতার প্রশ্নে কোনও আপস-সমঝোতা নয়। অখণ্ডতা রক্ষায় আমদের কেউ আটকাতে পারবে না। অখণ্ডতা ও সার্বভৌমত্ব সবচেয়ে গুরুত্বপূর্ণ। কেউ যে এনিয়ে যেন চিন্তা না করে। সীমান্তে ভারতীয় জওয়ানরা মারতে মারতে মরেছেন। ওঁদের প্রণাম। ওঁদের বলিদান ব্যর্থ হবে না। দেশ তাঁদের জন্য গর্বিত।"

এদিকে গালওয়ান উপত্যকায় চিনা সেনাদের সঙ্গে সংঘর্ষে শহিদ হওয়া ২০ জন সেনার নাম ভারতীয় সেনা প্রকাশ করেছে। সেনা সূত্রে খবর, পরিস্থিতি শাস্ত করতে গালওয়ান উপত্যকায় ভারত ও চিনের মধ্যে সামরিক স্তরে আলোচনা চলছে।