Vivek Sahay COVID-19 Positive: করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়, ভর্তি হাসপাতালে
বিবেক সহায়(Photo Credits: Social Media)

কলকাতা, ১৬ অক্টোবর: এবার করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায় (Vivek Sahay)। গত ৯ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী-সহ রাজ্যের অন্যান্য শীর্ষ ভিভিআইপি-দের নিরাপত্তা উপদেষ্টার পদে যোগ দেন তিনি। এক মাস যেতে না য়েতেই পড়লেন মারণ রোগের কবলে। বুধবারেও তাঁর শরীরে কোনও রকম সংক্রমণের চিহ্ন ছিল না। তবে বৃহস্পতিবার রুটিন চেকআপের সময় চিকিৎসকদের সন্দেহ হওয়ায় বিবেক সহায়ের আরটিপিসিআর করার বন্দোবস্ত করা হয়। সন্ধ্যার পরে রিপোর্ট এলেই দেখা যায় রাজ্যের মুখ্যমন্ত্রী নিরাপত্তা অধিকর্তা করোনা আক্রান্ত। পরিবারকে সুরক্ষিত রাখতে তিনি আর কোনওরকম ঝুঁকি নেননি। রাতেই বাইপাস লাগোয়া এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও সেখানকার চিকিৎসকদের দাবি, বিবেক সহায়ের শারীরক অবস্থা স্থিতিশীল।

কাজের প্রয়োজনেই রাজ্যের মন্ত্রী, বিশিষ্টজন থেকে শুরু করে নামী রাজনীতিকদের সংস্পর্শে আসতে হয়েছে বিবেক সহায়কে। বিভিন্ন অনুষ্ঠান এবং জেলা সফরের সময়েও মুখ্যমন্ত্রীর নিরাপত্তার সব দায়িত্ব থাকে এই আইপিএস অফিসারের কাঁধেই। সম্প্রতি নজরুল মঞ্চের অনুষ্ঠানেও নিরাপত্তা সামলেছেন তিনি। সূত্রের খবর, বুধবার পর্যন্ত নবান্নে নিজের কাজ সামলেছেন তিনি। এই পদমর্যাদার এক আইপিএস অফিসার করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই কিছুটা উদ্বেগ ছড়িয়েছে নবান্নে। কেননা তিনি সাম্প্রতিককালে যাঁদের সংস্পর্শে এসেছিলেন তাঁরা কেউই বিপদের ঊর্ধ্বে নন, এটা একপ্রকার স্পষ্ট। রাজ্যে করোনা সংক্রমণ শুরু হওয়ার পরে প্রশাসনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের মধ্যে একের পর এক সংক্রমণ দেখা দিয়েছে। বিশেষ করে পুলিশকর্মী ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের মধ্যে সংক্রমণ ক্রমাগত ছড়িয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বেশ কিছু পুলিশ কর্মীর। মারা গিয়েছেন চিকিৎসকরাও। এখনও তাঁদের সংক্রামিত হওয়ার খবর আসছে। সম্প্রতি কলকাতা মেডিক্যাল কলেজে এক সঙ্গে ৩৮ জন চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ায় পরিষবার চালু রাখার জন্য স্বাস্থ্যভবনের দ্বারস্থ হতে হয়েছিল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষকে। আরও পড়ুন-Kumar Sanu Tests Positive For COVID-19: করোনাভাইরাসে আক্রান্ত সংগীত শিল্পী কুমার শানু

উল্লেখ্য, বিবেক সহায়ের আগে কলকাতা এবং রাজ্য পুলিশে কর্মরত একাধিক আইপিএস কোভিড আক্রান্ত হয়েছেন। কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা থেকে শুরু করে গোয়েন্দা প্রধান মুরলিধর শর্মা, যুগ্ম কমিশনার (সদর) শুভঙ্কর সিনহা বিশ্বাসও করোনায় আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যের প্রায় ৭ হাজার পুলিশ কর্মী কোভিড আক্রান্ত হয়েছেন। তবে তাঁদের অধিকাংশই সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন। কলকাতা পুলিশের প্রায় ৩ হাজার কর্মী আক্রান্ত হয়েছেন গত ৭ মাসে। মৃত্যু হয়েছে ১১ জনের।