Ukraine Crisis: ইউক্রেন ইস্যুতে নরেন্দ্র মোদীকে চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের, সর্বদল বৈঠক ডাকার পরামর্শ
Narendra Modi, Mamata Banerjee (Photo Credits: PTI)

কলকাতা, ২৮ ফেব্রুয়ারি: রাশিয়া আক্রমণ করার পর ইউক্রেনে সঙ্কটে পশ্চিমবঙ্গ সহ ভারতের বিভিন্ন জায়গার পডু়য়া, চাকুরীজীবী, ব্যবসায়ীরা। ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে ঝাঁপিয়েছে কেন্দ্রীয় সরকার। আর এবার ইউক্রেন ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মমতা ইউক্রেন সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রীক সর্বদল বৈঠকে বসার পরামর্শ দিলেন।

ইউক্রেনে বাঙালিদের দ্রুত দেশের ফিরিয়ে আনার জন্য বিদেশমন্ত্রককে কাছে আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। মমতা জানিয়েছিলেন, ইউক্রেনে আটকে পড়া পড়ুয়াদের সাহায্য করার জন্য কন্ট্রোলরুম খোলা হয়েছে নবান্নে। আরও পড়ুন: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে বিমান চালাচ্ছে স্পাইসজেট

দেখুন টুইট

এদিকে, যত দিন গড়াচ্ছে, তত জটিল হচ্ছে ইউক্রেন (Ukraine), রাশিয়ার (Russia) পারস্পরিক দ্বন্দ্ব। ইউক্রেনের সেনা অস্ত্র সমর্পণ করলে, রাশিয়া আলোচনায় প্রস্তুত বলে জানানো হয় ক্রেমলিনের তরফে। যার সদুত্তর দেয়নি ইউক্রেন। পরে ইউক্রেন আলোচনায় বসতে রাজি তবে বেলারুশে নয় বলে জানানো হয় জেলেনস্কি সরকারের তরফে। ফলে দু পক্ষ সমঝোতায় পৌঁছতে না পারায় পরিস্থিতি আরও জটিল হতে শুরু করেছে। এই অবস্থায় যুদ্ধ কবলিত ইউক্রেন থেকে ভারতীয় (Indian) এবং পড়ুয়াদের ফেরাতে নয়া পদক্ষেপ দিল্লির।