Mamata Banerjee In Odisha: দু দিন পর ফের ওডিশায় মমতা, কটকের হাসপাতালে ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে গেলেন দিদি
Photo Credits: AMI

কটক, ৬ জুন: ওডিশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ফের সেখানে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। করমণ্ডল এক্সপ্রেস সহ তিনটি ট্রেনের সংঘর্ষের দুর্ঘটনার পরদিন, শনিবার সকালেই কপ্টারে উড়ে ওডিশার বালাসোরে গিয়েছিলেন মমতা। দু'দিন পর আজ, মঙ্গলবার দুপুরে আবার ওডিশায় গিয়ে দুর্ঘটনায় দুর্গতদের পাশে দাঁড়ালেন দিদি।

ভূবনেশ্বরে নেমে সোজা কটকে যান মমতা। কটকের এসিসিবি-তে গিয়ে ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা বলেন মমতা। ডাক্তারদের থেকে খোঁজ নেন আহতদের চিকিতসা নিয়েও। পশ্চিমবঙ্গের অনেকেই আহত হয়ে কটকের এই হাসপাতালে ভর্তি। এই ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের সরকারী চাকরী দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা। পাশাপাশি ক্ষতিপূরণ হিসেবে মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ও গুরুতর আহতদের ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসেবে দেবে বাংলার সরকার। তিন দিনের দার্জিলিং বাতিল করে আজ, মঙ্গলবার ওডিশায় যান মমতা।

কটকে দাঁড়িয়ে সাংবাদিকদের মমতা জানান,পশ্চিমবঙ্গের ১০৩ জনের মৃতদেহ শনাক্ত করা গিয়েছে, ৯৭ জনের চিকিতসা চলছে এবং ৩১ জন এখনও নিখোঁজ আছেন। ওডিশা এবং পশ্চিমবঙ্গ সরকার একসঙ্গে মিলে কাজ করছে বলে মমতা। আহতদের বিনামূল্যে চিকিতসা চলছে বলেও বাংলার মুখ্যমন্ত্রী জানান।

দেখুন টুইট

গত শনিবার বালাসোরের বাহানোগা বাজারের ট্রেন দুর্ঘটনাস্থলে গিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে পাশে নিয়ে সাংবাদিক সম্মেলন করেছিলেন মমতা। প্রশ্ন তুলেছিলেন রেলের সুরক্ষা কবচ, মৃত্যুর আসল সংখ্যা নিয়ে। যা নিয়ে পরে মমতাকে ঘুরিয়ে কটাক্ষ করেছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী।

দেখুন ভিডিয়ো

আজ, সকাল থেকে ওডিশায় এই ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় সিবিআই তদন্ত শুরু হয়েছে। যদিও সিবিআই তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস সহ দেশের বিরোধীরা।