Corona Cases In WB: গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৫৮, বাংলায় দীর্ঘ হচ্ছে সংক্রমণের ছায়া
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২৪ এপ্রিল: কেন্দ্রীয়দল রাজ্যে পা দিতে না দিতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হলেন ৫৮ জন। এনিয়ে মুখ্যসচিবের সাফাই।, এখন টেস্ট বেশি হচ্ছে বলে আক্রান্তের খবরও জানা যাচ্ছে। মুখ্যসচিব রাজীব সিনহার দাবি, আক্রান্তদের মধ্যে বেশিরভাগই কলকাতার বাসিন্দা। আর এই ৫৮ জনের মধ্যে ২২ জন আবার বিভিন্ন আক্রান্তর পরিবারের সদস্যরা। তবে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ২৪ জন। সবমিলিয়ে রাজ্যে চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৪ জন। হিসেব মতো গত ৯৬ ঘন্টায় বাংলায় নতুন করে করোনাভাইরাসে (coronavirus) আক্রান্ত হয়েছেন ১৭৬ জন। কৌতূহলের বিষয় হল, হঠাৎ করে আক্রান্তের সংখ্যা এ ভাবে লাফিয়ে বেড়ে গেল কেন?

উল্লেখ্য, মার্চ মাসে লকডাউন শুরু হওয়ার পর থেকে বাংলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিন্তু এই হারে কখনও বাড়েনি। রাজ্য সরকার প্রতিদিন নিয়ম করে যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী অন্য অনেক রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে কোভিড আক্রান্তের সংখ্যা কমই ছিল। ইতিবাচক হল, রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী কোভিডে মৃতের সংখ্যাও ছিল কম। বৃহস্পতিবার বিকেলে মুখ্য সচিব জানিয়েছেন, এখনও পর্যন্ত মোট ৭৯৯০ জনের স্যাম্পেল টেস্ট করা হয়েছে। যার অর্থ গত চার দিনেই ২৯৪৫ জনের কোভিড টেস্ট করা হয়েছে। মানে এই চার দিনে গড়ে ৭৩৬ জনের কোভিড টেস্ট হয়েছে। আরও পড়ুন- Wuhan Doctors: করোনা থাবা থেকে বেঁচে ফিরলেও ধীরে ধীরে কালো হয়ে যাচ্ছেন চিনের ২ চিকিৎসক

রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী রবিবার বিকেল থেকে সোমবার বিকেল পর্যন্ত ৪২৪ জনের স্যাম্পেল টেস্ট করা হয়েছিল। তা হিসেবে ধরলে টেস্ট সংক্রান্ত পরিসংখ্যান আরও তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে। তা হল গত তিন দিনে টেস্ট হয়েছে গড়ে ৮৫৭ জনের। মানে টেস্টের সংখ্যা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।