Weather: হালকা থেকে মাঝারি বৃষ্টিতে আগামী দুদিন ভিজতে চলেছে কলকাতাসহ দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দফতর
কলকাতা বৃষ্টি (Photo Credits: PTI)

কলকাতা, ৬ সেপ্টেম্বর: Rain Forecast In Kolkata and South Bengal: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে হালকা বৃষ্টি হয়েছে। আজ শুক্রবার ও আগামী শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানায় আলিপুরে আবহাওয়া দফতর। উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও ওড়িশা উপকুলে এখনো নিম্নচাপ রয়েছে। উপরন্তু ঘূর্ণাবর্তও রয়েছে ফলে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে উত্তরবঙ্গের ৫ টি জেলায় শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানায় আলিপুরে আবহাওয়া দফতর। এবার কলকাতায় বৃষ্টিপাতে ঘাটতি ছিল ২৩%। এখন তা কমে হয়েছে ১৯%। কয়েকজায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। দিঘায় সমুদ্রের ঢেউ আছড়ে পড়বে। মৎস্যজীবীদের সমুদ্রে না যেতে নির্দেশ। আরও পড়ুন, ফের সেঞ্চুরি করে বিরাট কোহলিকে টপকে গেলেন স্টিভ স্মিথ , আর্চারকে অপমান করায় স্টেডিয়াম থেকে তাড়ানো হল অজি সমর্থকদের

ভরা বর্ষাকালে প্রবেশ করেও কখনও দু- এক পশলা বৃষ্টি, কখনও ঝলমলে রোদ। কখনো মাঝারি বৃষ্টি, কখনো ভারী। গরমে হাঁসফাঁস অবস্থা গোটা কলকাতার। ওদিকে বৃষ্টিতে ভরপুর উত্তরবঙ্গ। ফলে এবছর ঘাটতি দেখা যায় বৃষ্টির। তবে দুর্গাপুজোয় ভারী বৃষ্টির আশঙ্কা রয়ে গেল।