West Bengal Weather Update: ষষ্ঠ দফার ভোটে রাজ্যে বৃষ্টি, বইবে ঝোড়ো হাওয়া
বৃষ্টি (Image used for representational purpose only) (Photo Credits: Pixabay)

কলকাতা, ২২ এপ্রিল: তীব্র গরমে অতিষ্ট বঙ্গবাসীকে স্বস্তি এনে দিল বুধবার সন্ধের কালবৈশাখী। গতকাল রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হয়েছে। তাই বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখভার। গরমের ভাবও অনেকটা কমেছে। মাজে মাঝে বইছে হাওয়া। পাখা না চালিয়েও তেমন ঘামছে না শরীর। সবমিলিয়ে বৃষ্টি আসার আগের সময়টা কাটাচ্ছে দক্ষিণবঙ্গ। বৃহস্পতিবার হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আরও পড়ুন-WB Assembly Elections 2021: 'এই কোভিড নরেন্দ্র মোদির অবদান, তাই আজকে মানুষ মারা যাচ্ছে,' মমতা

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, আজ বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০১১.৮ মিলি মিটার।

তবে দক্ষিণের পাশাপাশি বৃষ্টির অনুগ্রহ পেতে চলেছে উত্তরবঙ্গও। ৩০-৪০ কিমি বেগে কালবৈশাখীর সঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। রাজ্যে চলছে ষষ্ঠদফার ভোটগ্রহণ। এই মেঘলা আকাশ সঙ্গে মৃদুমন্দ বাতাস ভোটমুখী জনতাকে বৈশাখের গরমে কানিকটা আরাম দেবে সন্দেহ নেই।