Mamata Banerjee Injury: এসএসকেএমে মমতাকে দেখতে এসে বিড়ম্বনায় রাজ্যপাল, শুনতে হল গো ব্যাক স্লোগান
Photo Source: ANI

কলকাতা, ১১ মার্চমনোনয়ন জমা দেওয়ার পর বুধবার নন্দীগ্রামে কয়েকটি মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপর রানিচকে একি ধর্মীয় অনুষ্ঠান থেকে বেরনোর মুখেই পড়ে যান তিনি এই দুর্ঘটনার জেরে তাঁর  বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে গুরুতর (সিভিয়ার) চোট রয়েছে। রক্ত জমেছে। এ ছাড়া চোট রয়েছে ডান কাঁধ, ডান হাত ও গলায়। ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রী বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা অনুভব করছেন। আগামী ৪৮ ঘণ্টার জন্য তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আজ সিটি স্ক্যানও হবে মুখ্যমন্ত্রীর। ইতিমধ্যেই তাঁর জখম হওয়া বাঁ পায়ে প্লাস্টার করা হয়েছে। হাসপাতালের বেডে শুয়ে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এদিকে গতকাল দুর্ঘটনার পর আহত তৃণমূল নেত্রীকে নিয়ে গ্রিন করিডরে তাঁর কনভয় পৌনে নটার মধ্যে নন্দীগ্রাম থেকে এসএসকেএমে পৌঁছে যায়। হাসপাতালে ভর্তির পরে পরেই আহত মুখ্যমন্ত্রীকে দেখতে এসএসকেএমে আসেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ততক্ষণে হাসপাতাল চত্বরে পৌঁছে গেছে তৃণমূল ছাত্রপরিষদের কর্মীরা। রাজ্যপালকে দেখে তাঁকে ‘গো ব্যাক’ স্লোগান গিতে থাকেন তৃণমূল কর্মী-সমর্থকরা। হাসপাতাল থেকে বেরিয়ে রাজভবন যাওয়ার সময়েও একই রকম ক্ষোভের মুখে পড়েন ধনখড়। মমতাকে দেখতে হাসপাতালে পৌঁছান অভিষেক বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস এবং ফিরহাদ হাকিমও। তৃণমূল সাংসদ সৌগত রায় অভিযোগ করেন, “বিজেপি খুব নিচু স্তরে চলে গিয়েছে। মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় যাঁরা কটাক্ষ করছেন তাঁরা অসভ্য।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: কঠোর নিরাপত্তা বলয়ে কীভাবে আক্রান্ত মমতা? পূর্ণাঙ্গ রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

এদিকে নিরাপত্তারক্ষীরা থাকা সত্ত্বেও কী ভাবে তাঁকে চার-পাঁচ জন যুবক এসে ধাক্কা মেরে ফেলে দিল বা সকলের সামনে গাড়ির দরজার ঘায়ে তাঁর পা জখম করল, তানিয়েই উঠেছে প্রশ্ন। এই অভিযোগ যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা বলয়কে যে বড়সড় প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল তাতে কোনও সন্দেহ নেই। এদিকে মুখ্যমন্ত্রীর উপরে হামলার ঘটনায় জেলা প্রশাসনের রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।