Krishna Kumar Kalyani Passed Away: প্রয়াত তৃণমূল নেতা কৃষ্ণ কুমার কল্যাণী
Krishna Kumar Kalyani

জলপাইগুড়ি, ২০ এপ্রিল: প্রয়াত তৃণমূল (TMC) নেতা ও চা শিল্পপতি কৃষ্ণ কুমার কল্যাণী (Krishna Kumar Kalyani)। মঙ্গলবার গভীর রাতে জলপাইগুড়ির একটি বেসরকারি নার্সিং হোমে তাঁর মৃত্যু হয়েছে। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। জানা গিয়েছে, বেশ কয়েকমাস ধরে কোভিড পরবর্তী জটিলতায় ভুগছিলেন উত্তরবঙ্গের এই তৃণমূল নেতা। মঙ্গলবার দুপুরে শ্বাসকষ্ট হওয়ায় জলপাইগুড়ি শহরের একটি নার্সিং হোমে তাঁকে ভর্তি করা হয়। বুধবার তাঁকে চিকিৎসার জন্য মুম্বই নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই প্রয়াত হলেন তিনি।

বিধানসভা ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন কৃষ্ণ। বিজেপির টিকিটে তিনি রায়গঞ্জ আসন থেকে বিধায়ক নির্বাচিত হন। কিন্তু বিধায়ক হওয়ার কয়েক মাসের মধ্যেই রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর সঙ্গে বিরোধী শুরু হয় তাঁর।  বিরোধ এমন জায়গায় পৌঁছয় যে অঘোষিত ভাবে দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি। পরে বিজেপি ছেড়ে ফের ঘাসফুল শিবিরে ফেরেন। আরও পড়ুন: Punjab Shocker: কুঁড়েঘরে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে মৃত্যু একই পরিবারের ৭ জনের

কৃষ্ণ কুমার কল্য়াণীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "উত্তরবঙ্গের একজন শীর্ষস্থানীয় চা শিল্পপতি কৃষ্ণ কুমার কল্যাণীর অকাল মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। আমি তাঁকে ডুয়ার্সে মা মাটি মানুষের একজন নেতৃস্থানীয় মুখ হিসেবে চিনতাম। তাঁর পরিবার ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।"