Mihir Goswami Joins BJP: বিজেপিতে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক মিহির গোস্বামী
মিহির গোস্বামী (Picture Source: ANI)

নতুন দিল্লি, ২৭ নভেম্বর: বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের বিধায়ক মিহির গোস্বামী (Mihir Goswami)। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, অর্জুন সিং-দের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিলেন তিনি। কিছুক্ষণ আগেই তৃণমূল থেকে আনুষ্ঠানিকভাবে ইস্তফা দেন তিনি। কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিকের সঙ্গে আজই দিল্লি পৌঁছন তিনি। মাসখানেক ধরেই তাঁকে নিয়ে জল্পনা চলছিল। এর আগে সমস্ত সাংগঠনিক পদ থেকে ইস্তফা দেন তিনি। রবীন্দ্র ঘোষ, অনন্ত রায় বর্মনের চেষ্টাতেও তাঁকে আটকে রাখা যায়নি।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিকেলে দলের প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা ঘোষণা করেন মিহির গোস্বামী। বিবৃতিতে দলের সঙ্গে তাঁর দীর্ঘ ২২ বছরের সম্পর্ক কথা উল্লেখ করে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন,'জেলায় জেলায় বারবার অপমানিত হয়েছি। দলের রাজ্য নেতৃত্ব তাতে নীরব ও প্রচ্ছন্ন মদত জুগিয়ে গিয়েছে। দলনেত্রীকে সে সব কথা জানিয়েও অবস্থার পরিবর্তন হয়নি। আজ সব সহ্যের সীমা অতিক্রম করার সময়েও দেখেছি নেত্রী একইরকমের আশ্চর্য নীরবতা পালন করেছেন। সম্ভবত তিরস্কার-বহিস্কারের ক্ষমতাও তাঁর লুপ্ত হয়েছে। দলের চালক সিটে তিনি আর নেই। আজ এই তৃণমূল দলের সঙ্গে যাবতীয় সম্পর্কের অবসান ঘটিয়ে প্রাথমিক সদস্য পদ থেকেও ইস্তফা দিলাম।' আরও পড়ুন, আনুষ্ঠানিকভাবে তৃণমূল থেকে ইস্তফা দিলেন বিধায়ক মিহির গোস্বামী, আজই বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা

এদিকে, আজ মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এর আগে গতকালই হুগলি রিভার ব্রিজ কমিশনারের (এইচআরবিসি) চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন তিনি। সেই জায়গায় নতুন চেয়ারম্যান নিযুক্ত হন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আজ মন্ত্রিত্বও ছেড়ে দিলেন তৃণমূলের পুরোনো কর্মী ও নেতা শুভেন্দু অধিকারী।