Chhatradhar Mahato Arrested: ভোট মিটতেই এনআইএ-র হাতে গ্রেপ্তার তৃণমূল নেতা ছত্রধর মাহাতো
ছত্রধর মাহাতো (Picture Credits: PTI)

কলকাতা, ২৮ মার্চ: জঙ্গলমহলে ভোট মিটতেই এনআইএ-র (NIA) হাতে গ্রেপ্তার তৃণমূল নেতা (TMC Leader) ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato)। সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, রবিবার ভোরে ঝাড়গ্রামের তাঁর লালগড়ের বাড়ি থেকেই গ্রেপ্তার করে এনআইএ। আজই তাঁকে পেশ করা হবে কলকাতায়। মামলার তদন্তে সহযোগিতা না করার অভিযোগে এনআইএ গ্রেপ্তার করে।

২০০৯ সালে রাজধানী এক্সপ্রেসে মাওবাদী হামলার ঘটনায় তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে গ্রেফতার করল এনআইএ। সেসময় ঝাড়গ্রামের বাঁশতলায় রাজধানী এক্সপ্রেসে মাওবাদী হামলার ঘটনায় নাম জড়ায় ছত্রধরের। সেই মামলাতেই রাষ্ট্রদ্রোহিতা ও বেআইনি কার্যকলাপ বিরোধী আইন বা UAPA-তে গ্রেপ্তার করা হয়। আরও পড়ুন, ‘মমতাকে হারাতে হবে, কোনও দিন পারবেন না; যান ভাগুন’

বর্তমানে তিনি এখন তৃণমূলের রাজ্য সম্পাদক। লালগড়ে ছত্রধরের বাড়িতে যায়এনআইএ-র ৪০ জনের দল। সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়। ২০২০-র শুরুতে জামিনে ছাড়া পেয়েছিলেন তিনি। ছাড়া পাওয়ার কিছু দিনের মধ্যেই তৃণমূল কংগ্রেসের রাজ্য স্তরের কমিটিতে নেওয়া হয় তাঁকে। দলের রাজ্য সম্পাদক করা হয় তাঁকে। রাজ্য বিধানসভা নির্বাচনে জঙ্গলমহলে তৃণমূলের মাটি শক্ত করার দায়িত্ব ন্যস্ত ছিল তাঁর ওপর।