TMC Expelled MLA Baishali Dalmia: তৃণমূল থেকে বহিষ্কার করা হল বিধায়ক বৈশালী ডালমিয়াকে
বৈশালী ডালমিয়া

কলকাতা, ২২ জানুয়ারি: তৃণমূল থেকে বহিষ্কার করা হল বিধায়ক বৈশালী ডালমিয়াকে (Baishali Dalmia)। দলের সমালোচনা করার অভিযোগে দল থেকে সরিয়ে দেওয়া হয় বলে দাবি তৃণমূলের। প্রকাশ্যে দলবিরোধী কাজ করছেন বলে দাবি দলের। লক্ষ্মীরতন শুক্লার পদত্যাগের পর থেকেই দলের বিরুদ্ধে কথা বলতে শুরু করেন তিনি। এরপর আজ রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা নিয়ে তাঁর পক্ষে এবং দল নিয়ে সমালোচনা করায় তিনি বহিষ্কৃত হন। হাওড়া (সদর) চেয়ারম্যান এবং তৃণমূল সাংসদ অরূপ রায়ের বিরুদ্ধেও তিনি ক্ষোভপ্রকাশ করেন।

তৃণমূলে শৃঙ্খলা রক্ষা কমিটি গঠন করা হয়েছে। দলের ভাবমূর্তি নষ্ট করলে এবং দল বিরোধী কথা বললে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার প্রতিক্রিয়ায় বৈশালী বলেছিলেন যে, "রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিত্ব ত্য়াগে আমাদের অনেকটাই ক্ষতি হয়ে গেল। সেটা শুধু দলের ক্ষতি নয়, সাধারণ মানুষের জন্যও ক্ষতি হল। এইরকম একজন দায়িত্ববান মন্ত্রী যে দল ছাড়লেন সেটা বিরাট চিন্তা ও দুঃখের বিষয়। সত্যি কাজ করা অসুবিধা হচ্ছে। প্রত্যেকে যেমন দলকে ভালবাসে তেমন নিজের আত্মমর্যাদাও রয়েছে। যাঁদের আত্মমর্যাদা রয়েছে তাঁরা কোনও সময় অপমান নিতে পারেন না।"

রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা প্রসঙ্গে তৃণমূল বৈশালী ডালমিয়া নাম না করে মন্ত্রী অরূপ রায়কে আক্রমণ করেন। তিনি বলেন, 'সবার প্রতি তাচ্ছিল্য ভাব প্রকাশ করেন উনি। মন্ত্রিত্ব একটা আলঙ্কারিক পোস্ট। জনগণ সেটা দেয়নি। কিন্তু জনপ্রতিনিধি হিসেবে আমরা সবাই সমান।' এরপরই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বৈশালীকে বহিষ্কার করে তৃণমূল। আরও পড়ুন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন পরিচালনা করতে কমিশন প্রতিশ্রুতিবদ্ধ: নির্বাচন কমিশনার সুনীল অরোরা

তিনি বালির তৃণমূল বিধায়ক তথা প্রয়াত ভারতীয় ক্রিকেট দলের প্রশাসক এবং ব্যবসায়ী জগমোহন ডালমিয়ার কন্যা।