Kolkata: দুটি ডোজ নিয়েও করোনায় আক্রান্ত পুরো পরিবার, হাসপাতালে চিকিৎসার পর সুস্থ
রোগীর প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কলকাতা, ৩১ জুলাই: দুটি ডোজ (COVID-19 Vaccine) নেওয়ার পরেও করোনায় আক্রান্ত (COVID-19) পুরো পরিবার। সল্টলেকের (Salt Lake) এফডি ব্লকের বাসিন্দা সুরজিৎ মাজি ও তাঁর মা, বাবা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। খবর অনুযায়ী, সুরজিৎ বাবুর বাবা গত ৭ জুলাই থেকে জ্বর অনুভব করেন। জ্বর বাড়ার পরই করোনা পরীক্ষা করানো হয়। এরপর শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় তাঁকে ১৩ জুলাই হাসপাতালে ভর্তি করতে হয়।

সেদিনই সুরজিৎ বাবু এবং তাঁর মায়েরও করোনা রিপোর্ট পজিটিভ আসে। ১৭ জুলাই মায়ের অক্সিজেনের মাত্রা কমতে থাকায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৮ জুলাই শারীরিক অবস্থা আরও খারাপ হয়ে পড়লে আইসিইউতে ভর্তি করা হয়।সেদিনই বাবা সুস্থ হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। তার একদিন পরই সুরজিৎ-র অক্সিজেনের মাত্রা এতই কমতে থাকে যে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশেষে তিনি পুরোপুরি সুস্থ হয়ে ২৫ জুলাই হাসপাতাল থেকে ছাড়া পান। আরও পড়ুন, পুলওয়ামায় জোরদার গুলির লড়াই, সেনা বাহিনীর নিশানায় নিহত ২ জঙ্গি

সুরজিৎ বাবু পেশায় একজন স্কুল শিক্ষক। সংবাদমাধ্যমে তিনি জানান,নির্বাচনের আগে পোলিং ডিউটি পড়ার কারণে সে সময়ই তাঁর দুটি ভ্যাকসিন নেওয়া হয়ে গেছিল। এপ্রিলেই তাঁর মা, বাবার করোনার দুটি ডোজ নেওয়া হয়েছে। বাড়ির তিনজনকেই কোভিশিল্ড দেওয়া হয়েছিল। যদিও, চিকিৎসকেরা জানিয়েছেন, এমন ঘটনা হাজারে একটা দেখা যাচ্ছে।

ইনস্টিটিউট অফ পোস্ট গ্রাজুয়েট মেডিকেল এডুকেশন এন্ড রিসার্চের প্রফেসর দীপ্তেন্দ্র সরকার জানিয়েছেন,"কোনও কোনও ক্ষেত্রে এরকম ব্যতিক্রমী ঘটনা দেখা যেতে পারে। তাই বলে এমন নয় যে টিকা করোনা রুখতে অক্ষম। ভ্যাকসিনের দ্বারা এই ধরণের ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। তবে ব্যতিক্রম সকলের ঘটে।"

দেশজুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের থেকে সংক্ৰমণ খানিকটা কমলেও উদ্বেগেই রাখল দৈনিক সংক্ৰমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত (Coronavirus Cases) ৪১, ৬৪৯।