Rameswaram Cafe blast case: রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণকাণ্ডে বাংলার যোগ! অভিযুক্তদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে এল এনআইএ

কলকাতা, ১২ এপ্রিল: রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণকাণ্ডে (Rameswaram Cafe Blast) দুই চক্রীকে শুক্রবার দীঘা থেকে গ্রেফতার করে এনআইএ। দুপুরে আব্দুল মাথিন ত্বহা এবং মুসাভির হুসেন শাজেবকে কলকাতার হাসপাতালে নিয়ে এল তদন্তকারী আধিকারিকরা। জানা যাচ্ছে, গ্রেফতারির পর স্বাস্থ্য পরীক্ষার জন্যই তাঁদের হাসপাতালে নিয়ে আসা হয়। এরপরে দুই অভিযুক্তকেই ট্রানজিটে বেঙ্গালুরুতে নিয়ে যেতে চাইছে তদন্তকারী আধিকারিকরা।

সূত্রের খবর, রামেশ্বরমে ক্যাফেতে বিস্ফোরণ ঘটিয়ে মেদিনীপুরে এসে গা ঢাকা দেয় দুজন। এখানে এসে ভোল বদলে থাকতে শুরু করে। কিন্তু গোপনে তদন্ত চালাতে গিয়ে অবশেষে সম্প্রতি এই দুই যুবকের হদিশ পায় এনআইএ। তারপরে চুপিসারে জাল গোটাতে গোটাতে অবশেষে পাকড়াও হয় তাঁরা।

জানা যাচ্ছে, মাথিন এবং হুসেন দুজনের সঙ্গে আইসিসের যোগ থাকতে পারে। ফলে এদের জিজ্ঞাসাবাদ করার জন্য এনআইএ দুই যুবককে আদালতে পেশ করে হেফাজতে নিতে চাইছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, এই ঘটনার মাস্টারমাইন্ড ছিল মাথিন। সেই সমস্ত কীর্তি ঘটিয়েছিল এবং তাঁর সহযোগী ছিল হুসেন।