Tarapith Temple To Remain Close: ১ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারাপীঠ মন্দির
তারাপীঠ মন্দির

তারাপীঠ, ৩০ জুলাই: ১ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির (Tarapith Temple)। করোনা (Coronavirus) পরিস্থিতিতে সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের। মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানান, তারাপীঠের আশপাশে করোনা সংক্রমণ বেড়েই চলছে, সেই কথা মাথায় রেখেই আগামী অগাস্ট মাসের ১ তারিখ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে মন্দির।

কয়েকদিন আগেই প্রশাসনিক মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এ বছর কৌশিকী অমাবস্যায় ভক্তদের জন্য মন্দির বন্ধ থাকবে। শুধুমাত্র নিয়ম মেনে মন্দিরের সেবাইতরাই কৌশিকী অমাবস্যার পুজো করবেন। কিন্তু করোনা সংক্রমণ বৃদ্ধির বিষয়টি মাথায় রেখে বৃহস্পতিবার মন্দির কমিটি সিদ্ধান্ত নিল মন্দির বন্ধ রাখার। আরও পড়ুন: Coronavirus Lockdown In Bengal: অগাস্ট মাসে লকডাউনের দিনগুলিতে বন্ধ থাকবে বিমান চলাচল, জানাল কলকাতা বিমানবন্দর

তারাময় মুখোপাধ্যায় বলেন, হোটেল, লজ বা ছোট ব্যাবসায়ীদের চরম সমস্যার সম্মুখীন হতে হবে জেনেও এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম আমরা, কারণ প্রাণ আগে তার পরে সব। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পুনরায় মন্দির কমিটির সদস্যদের মতামত নিয়ে মন্দির খোলা হবে।