Coronavirus Lockdown In Bengal: অগাস্ট মাসে লকডাউনের দিনগুলিতে বন্ধ থাকবে বিমান চলাচল, জানাল কলকাতা বিমানবন্দর
কলকাতা বিমানবন্দর (Photo: Wikimedia Commons)

কলকাতা, ৩০ জুলাই: অগাস্ট মাসে রাজ্যে যে যে দিনগুলিতে লকডাউন (Coronavirus Lockdown) জারি থাকবে সেই দিনগুলিতে কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) বন্ধ থাকবে বিমান চলাচল। অগাস্টের ৫,৮,১৬,১৭,২৩,২৪ ও ৩১ তারিখ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাই ওই দিনগুলিতে কলকাতা বিমানবন্দরে বন্ধ থাকবে বিমান চলাচল। আজ এই সিদ্ধন্তের কথা জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। লকডাউনের দিনগুলিতে বিমান চলাচল বন্ধ থাকায় নতুন সময়সূচির জন্য যাত্রীদের সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলির সঙ্গে করতে বলেতে তারা।

করোনাভাইরাস মহামারীজনিত কারণে অগাস্টে সম্পূর্ণ লকডাউনের দিনগুলিতে রাজ্যে সমস্ত বিমান চলাচল স্থগিত করার জন্য বুধবার কেন্দ্রকে চিঠি লিখেছিল রাজ্য সরকার। বিমান পরিবহন মন্ত্রকের সেক্রেটারি পিএস খড়োলাকে লেখা চিঠিতে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় উড়ান চলাচল বন্ধ রাখতে বলেন। আরও পড়ুন: Coronavirus Cases In India: একদিনে করোনার গ্রাসে ৫২ হাজার ১২৩ জন, ভারতে মোট কোভিড আক্রান্তের সংখ্যা এখন ১৬ লাখ ছুঁই ছুঁই

এদিকে একদিনে সর্বাধিক করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) ৫২ হাজার ১২৩ জন। বুধবার সারাদিনে দেশে মারণ রোগে মৃত্যু হয়েছে ৭৭৫ জনের। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী সবমিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৮৩ হাজার ৭৯২ জন। এই মুহূর্তে সংক্রামিত ৫ লক্ষ ২৮ হাজার ২৪২ জন। ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১০ লক্ষ ২০ হাজার ৫৮২ জন। একই সঙ্গে করোনায় মৃত্যু মিছিলে শামিল হয়েছে ৩৪ হাজার ৯৬৮ জন। বুধবার আইসিএমআর মোট ৪ লক্ষ ৪৬ হাজার ৬৪২টি নমুনার কোভিড-১৯ টেস্ট করেছে। ২৯ জুলাই পর্যন্ত ভারতে মোট ১ কোটি ৮১ লক্ষ ৯০ হাজার ৩৮২টি নমুনার করোনা টেস্ট হয়েছে।