Home Delivery of Liquor: অনলাইনে অর্ডার দিলেই মিলবে বাড়ি বসে সুরাপানের সুযোগ
Liquor | Image used for representational purpose | (Photo Credit: Wikimedia Commons)

রাঁচি, ২১ মে: লকডাউনের (Lockdown in India) মাঝেই এবার সহজেই মিলবে মদ। সৌজন্যে সুইগি (Swiggy ) এবং জোমাটো (Zomato)। করোনা (Coronavirus) সংক্রমণ এড়াতে ঝাড়খণ্ডে ফুড-অ্যাপ ডেলিভারি সংস্থা মারফত মদের হোম ডেলিভারির ব্যবস্থা (Home Delivery of Liquor) করলেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তবে ২১ বছরের নীচে কোনও বিক্রেতাকে মদ বিক্রি করা যাবে না এবং ডেলিভারি চার্জের অতিরিক্ত টাকা ক্রেতাকেই মদের দামের সঙ্গে দিতে হবে। আরও পড়ুন: Amphan Cyclone: 'মারাত্মক রকমের ক্ষতি হয়ে গেছে', টুইট জগদীপ ধনখড়ের 

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে হোম ডেলিভারি। রাঁচি, জামশেদপুর, বোকারো-সর্বত্রই ঘরে বসেই মিলছে সুরাপানের সুযোগ। লকডাউনের মাঝে অ্যালকোহলের দোকান খোলার পরই বিশাল ভিড়ের ছবি নজরে এসেছিল। যাতে সংক্রমণের আশা বেড়ে গিয়েছিল কয়েক গুণ। সোশ্যাল মিডিয়ায় তৈরি হয়েছিল বিতর্ক। অবশেষে, সব বিতর্কের অবসান ঘটিয়ে শুরু হল অনলাইন বিক্রয়। স্মার্টফোন থাকলেই কেল্লাফতে! অনলাইনে পছন্দের ব্র্যান্ড অর্ডার করে দিলেই বাড়ির দোরগোড়ায় এসে হাজির হবে আপনার মদ। সুইগি এবং জোমাটো-দু'টি ফুড অ্যাপ ডেলিভারি সংস্থাতেই মিলছে এই সুযোগ-সুবিধা।

লকডাউনের পর প্রথম মদ বিক্রির দিনই একধাক্কায় ২৫ শতাংশ বাড়ানো হয়েছিল মদের দাম। প্রথম দিনেই কেন্দ্র ১০০ কোটি টাকার কাছাকাছি রাজস্ব লাভ করে। ঝাড়খণ্ডের পাশাপাশি মহারাষ্ট্র ছাড়াও আরও বেশ কিছু রাজ্যে অনলাইন মদ বিক্রির এই নিয়ম কার্যকর হয়েছে সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে।