তুই মরলে বাঁচি, প্রেমে প্রতারিত হয়ে আত্মঘাতী কলেজ শিক্ষিকা, মৃত্যুর আগে প্রতারক প্রেমিককে পাঠালেন ফাঁসের সেলফি
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

সিউড়ি, ১২ আগস্ট: প্রেমিকের প্রতারণায় গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন কলেজ শিক্ষিকা। মৃতের নাম শুভ্রা মণ্ডল(২৫)(Shubhra Mondal)। রবিবার রাতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বীরভূমের সদর শহর সিউড়িতে (Suri)। তবে মৃত্যুর আগে গলায় দড়ির সেলফি তুলে প্রেমিককে পাঠিয়ে দেন শুভ্রা। এই ঘটনায় প্রেমিকের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছেন মৃতার বাবা-মা। অভিযোগের ভিত্তিতে সুমন চট্টোপাধ্যায় (Suman Chatterjee) নামের ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গোটা ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া। আরও পড়ুন-Bengal Shocker: লুকিয়ে ঘরে ঢুকে মধ্যরাতে পুরুষাঙ্গ কেটে প্রতিবেশীকে খুন, হোমরা পলতা কাণ্ডে হিংসার বহর দেখে মাথায় হাত

পুলিশ জানিয়েছে, মৃত তরুণী মেধাবী ছাত্রী হিসেবেই বিশেষ পরিচিত ছিলেন। তিনি সিউড়ির বিদ্যাসাগর কলেজে জিওলজির শিক্ষকতা করতেন। এছাড়াও একটি ইংরেজি মাধ্যম স্কুলেও পড়াতেন শুভ্রা। সুমনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক দুবছর গড়িয়েছে। দুজনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল, এমনটাই জানেন শুভ্রার বাবা-মা। বি-এড করতে গিয়েই তাঁদের আলাপ ও ধীরে ধীরে সেই পরিচয় প্রেমের পরিণতি পায়। এদিকে এমএসসি সম্পূর্ণ করে পিএইচডি-র চেষ্টা করছিল সুমন। এমতাবস্থায় বেশ কয়েকবার বিয়ের কথা বলেন শুভ্রা। এতেই ঘটে বিপত্তি, সাফ জানিয়ে দেয় সে শুভ্রাকে বিয়ে করবে না। শত উপরোধ অনুরোধেও সুমন তার সিদ্ধান্ত বদল করেনি। উল্টে শুভ্রাকে আত্মহত্যা প্ররোচনা দিত বলে অভিযোগ। বিয়ের কথা বলায় ওই যুবক নাকি শুভ্রাকে বলেছিল, “তুই মরে যা। তুই মরে গেলে আমি বেঁচে যাই।” মৃতার বাবা-মায়ের অভিযোগ পেয়েই তদন্তে নেমে সুমনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতকে আজ জেলা আদালতে তোলা হবে।

শুভ্রার আত্মীয়রা জানিয়েছেন, রবিবার রাতে খাওয়াদাওয়া সেরে নিজের ঘরে চলে যান শুভ্রা। এরপর আর দরজা খোলেননি। এমনটা কোনওদিনও হয় না। তাই বাবা-মায়ের খটকা লেগেছিল, সন্দেহ হওয়ায় বার বার দরজা ধাক্কা দিতেই ছিটকিনি খুলে যায়। ঘরে গিয়ে দেখেন সিলিংফ্যানের সঙ্গে ঝুলছেন শুভ্রা। পাশে পড়ে মোবাইলটি। হোয়াটসঅ্যাপে শেষ মেসেজ ফাঁসের। বার্তা প্রাপক সুমন চট্টোপাধ্যায়। কঠোর সিদ্ধান্ত নেওয়ার আগে শুভ্রা যে শেষবারের মতো প্রতারক প্রেমিককে ফোন করেছিলেন তা স্পষ্ট হয়ে যায়।