যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের মুখে বাবুল সুপ্রিয়, উঠল 'গো ব্যাক' স্লোগান; সাংসদকে হেনস্থার অভিযোগ
যাদবপুরে বিক্ষোভ (Photo credits : twitter@Bhartendulkar)

কলকাতা, ১৯ সেপ্টেম্বর : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) হেনস্থার অভিযোগ। বৃহস্পতিবার Akhil Bharatiya Vidyarthi Parishad (ABVP)-র উদ্যোগে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসেন আসানসোলের (Asansol) সাংসদ। তাঁকে বিশ্ববিদ্যালয় চত্বরে প্রবেশ করতে বাধা দেন ছাত্র ছাত্রীরা। কেন্দ্রীয় মন্ত্রীর উদ্দেশ্যে ‘গো ব্যাক’ স্লোগানও দিতে শোনা যায়। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে বাবুল সুপ্রিয় মাটিতে পড়ে যান। আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করেছে ABVP (Akhil Bharatiya Vidyarthi Parishad)। সেই অনুষ্ঠানেই সংগীত শিল্পী হিসেবে যোগ দিতে আসেন বাবুল সুপ্রিয়।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, কেন্দ্রীয় মন্ত্রী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পা দেওয়া মাত্রই উত্তেজনা ছড়ায়। বিরোধী গোষ্ঠীর একদল পড়ুয়া তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাঁর নিরাপত্তারক্ষীর বেষ্টনী ভেঙে তাঁর উপর কার্যত চড়াও হয় বিরোধী গোষ্ঠীর পড়ুয়ারা। ধাক্কা দিতে দিতে ৩ নম্বর গেটের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে পড়ুয়ার দল। ধাক্কাধাক্কিতে পড়ে যান বাবুল সুপ্রিয়। তাঁর জামার কলার ছিঁড়ে যায়। লাল-কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্ররা ৷ NRC ইশুতে প্ল্যাকার্ড দেখিয়ে প্রতিবাদ জানায় তৃণমূল ছাত্র পরিষদ (TMCP) ৷ পরে গ্রিন জ়োনে সরিয়ে নিয়ে যাওয়া হয় বাবুলকে ৷ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শীর্ষ আধিকারিকরা ইতিমধ্যেই ঘটনাস্থানে পৌঁছেছেন ৷ বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা ৷ আরও পড়ুন :  Rajeev Kumar: রাজীব কুমারের খোঁজে শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি CBI-র

ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের চত্বরে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং পরিস্থতি রীতিমত উত্তপ্ত হয়ে রয়েছে এখনও। জানা যাচ্ছে, নবীনবরণ অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে অনুমতি নিয়েছিল ABVP। তার পরও এই ঘটনা ঘটায় সমালোচনার মুখে পড়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।