Sonali Guha Tweet: 'আপনাকে ছাড়া বাঁচতে পারব না', প্রিয় দিদিকে চিঠি লিখে দলে ফেরার আর্জি সোনালি গুহর
সোনালি গুহ ও মমতা বন্দোপাধ্যায়

কলকাতা, ২২ মে: দলে থেকে কাজ না করতে পেরে নির্বাচনের আগে অভিমানে বিজেপিতে যোগ দিয়েছিলেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক সোনালি গুহ (Sonali Guha)। এবার সেই দলেই ফিরতে চেয়ে মমতা বন্দোপাধ্যায়কে (Mamata Banerjee) পত্র লিখে টুইট দলত্যাগী সোনালির। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেও সাতগাছিয়া থেকে টিকিট পাননি তিনি। নির্বাচনের ফলপ্রকাশের বেশকিছুদিন পেরিয়ে যাওয়ার পর, সেই দলে মানিয়ে নিতে পারছেন না বলে স্নেহের 'দিদিকে' চিঠি লিখে জানান। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার সিদ্ধান্ত ভুল বলেও দাবি করেন।

টুইটে তিনি লেখেন, “সম্মানীয়া দিদি, আমার প্রনাম [sic] নেবেন। আমি সোনালী গুহ, অত্যন্ত ভগ্ন হৃদয়ে বলছি যে আমি আবেগপূর্ণ হয়ে চরম অভিমানে ভুল সিদ্ধান্ত নিয়ে অন্য দলে গিয়েছিলাম। যেটা ছিল আমার চরম ভুল সিদ্ধান্ত। কিন্তু সেখানে নিজেকে মানিয়ে নিতে পারিনি। মাছ যেমন জল ছাড়া বাঁচতে পারে না, তেমনই আমি আপনাকে ছাড়া বাঁচতে পারব না। দিদি আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী, দয়া করে আমাকে ক্ষমা করে দিন। আপনি ক্ষমা না করলে আমি বাঁচব না। আপনার আঁচলের তলে আমাকে টেনে নিয়ে, বাকি জীবনটা আপনার স্নেহতলে থাকার সুযোগ করে দিন। ধন্যবাদান্তে, আপনার স্নেহের সোনালী গুহ।”

আরও পড়ুন, করোনায় সেরে ওঠার মুখে আমেরিকা, টানা পাঁচ দিন দৈনিক আক্রান্ত ৩০ হাজারের নিচে

গত মার্চ মাস পর্যন্ত টুইটারে 'বাংলা নিজের মেয়েকেই চায়' প্রচার করে বেরিয়েছেন। বাংলার গর্ব মমতার যাবতীয় পোস্টও শেয়ার করেছেন। নির্বাচনের সময় ও নির্বাচনের ফলপ্ৰকাশের পর টুঁ শব্দটিও করেননি তিনি। ফলপ্রকাশের পরই কার্যত উল্টো সুর। দলে ফিরতে চান বলে কাকুতি মিনতি। যদিও বিজেপির তরফে শমীক ভট্টাচার্য বলেন, “যে যেখানে শান্তি পাবে, সেখানেই যাক। এ বিষয়ে আমাদের কিছু বলার নেই।”