Kolkata: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের  কর্ণধার শঙ্কর সেনের
সেনকো গোল্ডে অ্যান্ড ডায়মন্ডের কর্ণধার শঙ্কর সেন (Picture Source: Facebook)

কলকাতা, ২৮ জুলাই: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল সেনকো গোল্ডে অ্যান্ড ডায়মন্ডের (Senco Gold & Diamonds) কর্ণধার শঙ্কর সেনের (Shankar Sen)। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। করোনায় আক্রান্ত হয়ে টানা দশদিন তিনি হাসপাতালে ভরতি ছিলেন। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন। মঙ্গলবার সকালে হার্ট অ্যাটাক হয় তাঁর। তারপরই মৃত্যু হয় তাঁর।

শঙ্কর সেনের নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছিল সেনকো গোল্ড। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (আইএমএ) সঙ্গে যৌথভাবে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাক্তার ও নার্সদের সম্মানিত করেছিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। আরও পড়ুন, ৫ সেপ্টেম্বর স্কুলগুলি খোলার চেষ্টা করা হবে, জানালেন মুখ্যমন্ত্রী; সপ্তাহে ২ দিন লকডাউন জারি থাকবে ৩১ অগস্ট পর্যন্ত

তাঁর তত্বাবধানে ব্যবসা পৌঁছেছিল শিখরে। সারা দেশের ১৪টি রাজ্যে বিস্তৃত সেনকোর ব্যবসা। সংস্থার প্রধান মানুষটাই এভাবে আকস্মিক চলে যাওয়ায় বিপর্যস্ত সেনকো গোল্ডের কর্মীরা।

অন্যদিকে আজ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এসএসকেএম হাসপাতালের (SSKM Hospital) নার্স (Nurse)। প্রিয়াঙ্কা মণ্ডলের (Priyanka Mondal) তাঁর বয়স তেত্রিশ বছর। এসএসকেএমের কার্ডিওলজি বিভাগের আইসিসিইউ-তে কর্মরত ছিলেন তিনিঁ। কয়েক দিন আগে জ্বর-সর্দি হওয়ায় এসএসকেএমেই কোভিড পরীক্ষা করা হয় তাঁর। রিপোর্ট পজিটিভ হওয়ায় স্থানান্তরিত করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালের সিসিইউ-তে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। আজ সকালে ওই নার্সের মৃত্যু হয়। হাসপাতাল থেকে জানানো হয়, তাঁর শ্বাসকষ্টের সমস্যা ছিল।