KMC Election 2021: কাল পুরভোটে নিরাপত্তা কেমন থাকছে জেনে নিন
Kolkata Municipal Corporation (Photo Credits: Facebook)

কলকাতা, ১৮ ডিসেম্বর: রাত পোহালেই পুরভোট (KMC Election)। আর সেই পুরভোটকে নিরপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলতে সবরকম প্রস্তুতি প্রায় সারা। কলকাতা পুলিশের (Kolkata Police) মোট ২৩ হাজার বাহিনী থাকছে রাস্তায়। ভোটকেন্দ্রের ২০০ মিটার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকছে। প্রতি ভোটকেন্দ্রে মোতায়েন থাকবে সশস্ত্র বাহিনী। প্রতিটি স্পর্শকাতর এলাকায় কিউআরটি (QRT), এইচআরএফএস (HRFS) থাকবে। মোট ২৫টি কিউআরটি ও ৩৫টি এইচআরএফএস দল থাকবে। এছাড়া মোট ১৪০টি মোটরসাইকেল নজরদারি চালাবে। ড্রোনের মাধ্যমেও নজরদারি চালানো হচ্ছে। এমনটাই জানিয়েছেন জয়েন্ট সিপি হেডকোয়ার্টার শুভঙ্কর সরকার।

ইতিমধ্যেই শহরের জায়গায় জায়গায় চলছে রুট মার্চ। নিউ মার্কেট এলাকাতেও রুট মার্চ করে কলকাতা পুলিশের স্পেশাল কম্যান্ডো ফোর্স। চলছে নাকা চেকিংও। ৫০টি পয়েন্টে নাকা চেকিং করা হচ্ছে। জেলার সীমানা এলাকাগুলোতে অন্য জেলার পুলিস ও কমিশনারেটের সঙ্গে যৌথভাবে নাকা চেকিং করছে কলকাতা পুলিশ। হাওড়া ব্রিজে আটকানো হচ্ছে কলকাতামুখী গাড়িগুলিকে। নাকা চেকিং করছে হাওড়া পুলিশ। পাশাপাশি, পরিবেশ ভবন মোড় ও সল্টলেকের ৪ নাম্বার গেটে নাকা চেকিং বিধাননগর পুলিশের। আরও পড়ুন: KMC Elections 2021: কাল শহরে ভোট, স্পর্শকতার বুথ ১১৩৯টি, শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত কমিশন

অন্যদিকে, কলকাতা পুরসভার রবিবারের ভোটে সব রাজনৈতিক দল এবং পুলিশ-প্রশাসনের জন্য একগুচ্ছ বিধি স্থির করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বিধি অমান্য করলে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে কমিশন। সেই সঙ্গে শহরের ১১৩৯টি বুথকে ‘স্পর্শকাতর’ বলে চিহ্নিত করেই ভোট পরিচালনা করতে চলেছে তারা।