West Bengal: ইউনিফর্ম না পরে আসায় 'নগ্ন' করে ক্লাস করানো হল স্কুলে
স্কুল পড়ুয়া/ প্রতীকী ছবি (Picture Credits: Max Pixel)

বোলপুর, ১৯ নভেম্বর: স্কুলের ইউনিফর্ম (Uniform) পরে না আসায় 'নগ্ন' করে ক্লাস করানোর অভিযোগ ওঠে একটি বেসরকারি (Private) ইংরেজি মাধ্যম (English) স্কুলের (Medium) বিরুদ্ধে। শুধু তাই নয় 'নগ্ন' (Naked) অবস্থাতেই বাড়ি পাঠানো হয় পড়ুয়াদের। এই ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) বোলপুরে (Bolpur)। এরপর এলাকায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনার পর স্কুলের প্রিন্সিপালকে (Principal) সরানোর দাবি করেন অভিভাবকরা (Parents)।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, বোলপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলে গতকাল এই ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। প্রথম শ্রেণি (First Standard) থেকে চতুর্থ শ্রেণি (Fourth Standard) পর্যন্ত প্রায় তিরিশ জন পড়ুয়াকে নগ্ন করে ক্লাস করানোর অভিযোগ উঠেছে। সারাদিন ওভাবেই স্কুলে থাকে ওই পড়ুয়ারা। তারপর নগ্ন অবস্থাতেই বাড়ি পাঠিয়ে দেওয়া হয় পড়ুয়াদের। স্কুল কর্তৃপক্ষ দাবি করে, ওই পড়ুয়ারা স্কুলের ইউনিফর্ম পরে আসেনি।

আরও পড়ুন, শিশু বদলের অভিযোগ ঘিরে সরগরম কলকাতা মেডিক্যাল কলেজ

এই ঘটনা সামনে আসতেই বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। এই ঘটনায় গতকালই শান্তিনিকেতন (Shantiniketan) থানায় লিখিত অভিযোগ করেন অভিভাবকরা। বিক্ষোভও দেখাতে থাকেন তাঁরা। শান্তিনিকেতন থানায় গিয়ে স্কুলের প্রিন্সিপাল ক্ষমা চান। তবে আজ সকাল থেকে ফের স্কুলে এসে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এই ঘটনার জন্য প্রিন্সিপালকে সরানোর দাবি জানান তাঁরা। অবশেষে স্কুল কর্তৃপক্ষ (School Authority) তাদের ভুল স্বীকার করে। তারপরেও কিছুক্ষণ চলে বিক্ষোভ। এই ঘটনায় রিপোর্ট তলব করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি।