Complaint Of Changes New Born: শিশু বদলের অভিযোগ ঘিরে সরগরম কলকাতা মেডিক্যাল কলেজ
কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৯ নভেম্বর: ফের সংবাদ শিরোনামে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল (Kolkata Medical College Hospital)। এবার শিশু বদলের অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল কলকাতা মেডিক্যাল কলেজ। গতকাল সোমবার হাসপাতালের ইডেন বিল্ডিংয়ে একটি কন্যা সন্তানের জন্ম দেন এক প্রসূতি। নিয়ম মেনে তাঁকে ও তাঁর পরিবারকে ওই কন্যা সন্তান দেখানোও হয়। তারপরই ওই প্রসূতি অভিযোগ করেন তাঁর সন্তানকে বদলে ফেলা হয়েছে। তাঁর দাবি, তার পুত্র সন্তান হয়েছিল। আর এমন দাবি করেই হাসপাতাল সুপারের (Hospital Super) কাছে অভিযোগ জানিয়েছেন প্রসূতির পরিবার।

সূত্রের খবর, এদিন হাসপাতালের প্রসূতি বিভাগে ভরতি হন ডানকুনির বাসিন্দা রীতা দেবনাথ। এই সময় সংবাদপত্রের খবর অনুযায়ী,  পরিবারের সদস্যদের অভিযোগ, সেদিনই রীতা দেবী এক সন্তানের জন্ম দেন। সকালে হাসপাতাল সূত্রে জানানো হয়, তাদের পরিবারের সদ্যজাত এক পুত্রসন্তান। বিকেলে তাঁরা জানতে পারেন, তাঁদের কন্যাসন্তান (Baby Girl) হয়েছে। এই শুনে পরিবারের সদস্যরা ওয়ার্ডের মধ্যেই চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। এক হাসপাতাল কর্মীর সঙ্গে তাঁদের ধাক্কাধাক্কি পর্যন্তও হয়। শেষপর্যন্ত চিকিৎসক এবং হাসপাতাল আধিকারিকরা ওয়ার্ডে যান এবং কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানাতে বলেন। তারপরে আয়ত্তে আসে পরিস্থিতি। আরও পড়ুন: Fire at Famous Circus: হাওড়ার ফেমাস সার্কাসে বিধ্বংসী আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি, অগ্নিদগ্ধ হয়ে মৃত কয়েকটি ম্যাকাও

পরে হাসপাতাল কর্তৃপক্ষ বউবাজার থানায় (Bowbazar Police Station) বিষয়টি নিয়ে অভিযোগ জানান। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, এদিন প্রসূতি বিভাগে মোট তিনটি শিশুর জন্ম হয়। প্রত্যেকটিই কন্যাসন্তান। কোনও পুত্রসন্তান এদিন হাসপাতালে জন্মই নেয়নি। তদন্তের জন্য ইতিমধ্যেই তৈরি হয়েছে চার সদস্যের একটি কমিটিও।