Saradha Scam Case: জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়, তবে জেল থেকে ছাড়া পাওয়া নিয়ে সংশয়
Kolkata Highcourt. Photo Source: Wikipedia

কলকাতা, ১৯ জুন: অবশেষে সারদা মামলায় জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায় (Debjani Mukherjee)। পশ্চিমবঙ্গে চলা সব সারদা মামলা থেকে দেবযানীকে অব্যহতি দিয়ে জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। তবে জামিন পেলেও দেবযানীর জেল থেকে মুক্তি নিয়ে আছে সংশয়। কারণ দেবযানীর বিরুদ্ধে অন্য রাজ্যে ( অসম, ভুবনেশ্বর) সারদা মামলায় এখনও রেহাই পাননি দেবযানী। সিবিআই ইচ্ছাকৃতভাবে তাঁর জামিনে বাধা দিচ্ছে এই অভিযোগ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন দেবযানীর আইনজীবী। অবশেষে আজ এই মামলায় দেবযানী মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর করেন বিচারপতি। আরও পড়ুন: বকখালিতে মাঝসমুদ্রে ডুবল ১৪ জন মৎস্যজীবী থাকা ট্রলার

গত ১৬ জুন হাই কোর্ট শুনানি শেষ বলে জানিয়েছিল। ওই দিন দেবযানীর জামিনের বিষয়ে রায় স্থগিত রেখেছিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ।

সারদা কাণ্ডের আরসি সিক্সের একটি মামলায় কলকাতা হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন দেবযানী মুখোপাধ্যায়। তার শুনানি আগেই শেষ হয়ে গিয়েছিল। আজ, শনিবার কলকাতা হাইকোর্টে দেবযানীকে জামিন দেয়। এই মামলায় তিনজন অভিযুক্ত ছিলেন- কুণাল ঘোষ, সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়। ইতিমধ্যে জামিন পেয়ে গিয়েছেন কুণাল ঘোষ । এবার সারদা কাণ্ডে পশ্চিমবঙ্গের সবকটি মামলা থেকে অব্যহতি পেলেন দেবযানী।

২০১৩ সালে সারদা চিট ফান্ড কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন সংস্থার কর্ণধার সুদীপ্ত সেন। একই সঙ্গে গ্রেফতার হন সারদার জুনিয়র এক্সিকিউটিভ দেবযানী মুখোপাধ্যায়। তার পর থেকে সুদীপ্তের সঙ্গে জেলে রয়েছেন দেবযানীও।