Bakkhali Trawler: বকখালিতে মাঝসমুদ্রে ডুবল ১৪ জন মৎস্যজীবী থাকা ট্রলার
নৌকাডুবি/ প্রতীকী ছবি | (Photo Credits: ANI)

বকখালি, ১৯ জুন: রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে টানা বৃষ্টি। বিভিন্নপ্রান্তে বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে। এমন সময় বকখালি (Bakkhali ) থেকে এল ট্রলার (Trawler) ডুবির খবর। জম্মু-দ্বীপের কাছে সমুদ্রে একটি ট্রলার ডুবির খবরে চাঞ্চল্য ছড়ায়। ট্রলারটিতে ১৪ জন মৎস্যজীবী ছিলেন। আশার খবর হল, অনেক মৎস্যজীবীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে কয়েকজন এখনও নিখোঁজ রয়েছেন বলে জানা গিয়েছে। স্থানীয় মৎস্যজীবীরা জানিয়েছেন, ১৪ জন মৎস্যজীবী ওই ট্রলারে ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রলারটি ঘোরাতে গিয়েই জলের তোড়ে সেটি উল্টে যায়। আরও পড়ুন: রত্নার বিরুদ্ধে অভিযোগ, বৈশাখীর নিরাপত্তা চেয়ে পুলিশ কমিশনারকে চিঠি শোভনের

খারাপ আবহাওয়ার কারণেই এই ট্রলারটি উল্টে গিয়েছে বলে মনে করা হচ্ছে। ট্রলারটি পুরোটাই ডুবে গিয়েছে বলে জানা গিয়েছে। খারাপ আবহাওয়ার জন্য সমুদ্রে যাওয়া নিয়ে নিষেধাজ্ঞা জারি থাকলেও, কেন ওই ট্রলারটি সমুদ্রে গেল? উঠছে প্রশ্ন। সংবাদমাধ্যমে প্রকাশ গত বৃহস্পতিবার সমুদ্রে মাছ ধরতে নামখানা ঘাট থেকে ছেড়েছিল এই ট্রলারটি। ব্রজ বল্লভপুরে ওই ট্রলার মালিকের বাড়ি।

নিম্নচাপে আবহাওয়ায় আচমকা পরিবর্তনে মাঝ সমুদ্রে ট্রলারটি জলের স্রোতে উল্টে যায় বলে জানা গিয়েছে। ট্রলারটির কাছাকাছি যাওয়ার চেষ্টা করেন অন্য ট্রলারের মৎস্যজীবীরা, কিন্তু আবহাওয়া এতটাই খারাপ ছিল যে তা সম্ভব হয়নি। ইতিমধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে অন্য ট্রলারের মৎস্যজীবীরা। আর কেউ নিখোঁজ রয়েছে কিনা, তার খোঁজ চলছে। জোরকদমে চলছে উদ্ধারকাজ। সংবাদমাধ্যমে প্রকাশ, ইতিমধ্যেই ১২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে নিশ্চিত হওয়া গিয়েছে।

এদিকে, আবহাওয়া দফতর সূত্রে খবর অনুযায়ী, রবিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। বেশ কিছু জেলায় জারি রয়েছে কমলা সতর্কতা। উত্তরপ্রদেশ ও বিহারের ওপর তৈরি হয়েছে নিম্নচাপ। আবার পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত। যার জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।