Russia-Ukraine War: চিন্তা হচ্ছে, পড়ুয়াদের শিগগিরই উদ্ধার করা হোক, ইউক্রেনে আটকে পড়াদের নিয়ে উদ্বেগে মুখ্যমন্ত্রী
Mamata Banerjee (Photo Credit: Twitter/AITC Goa)

কলকাতা, ৪ মার্চ:  যত শিগগিরই সম্ভব, ইউক্রেন থেকে ভারতীয় (Indian Student) পড়ুয়াদের ফেরানো হোক। আরও বেশি করে বিমানের ব্যবস্থা করে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন (Ukraine)  থেকে পড়ুয়াদের ফেরাক কেন্দ্রীয় সরকার। ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের নিয়ে আজ এভাবেই উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী বলেন,  ইউক্রেনে যে পড়ুয়ারা এখনও আটকে রয়েছেন, তাঁদের নিয়ে চিন্তা হচ্ছে। একটাই তো জীবন। তাই কেন আটকে পড়া পড়ুয়াদের ফেরাতে এত দেরি হচ্ছে বলে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইউক্রেনের পরিস্থিতি বিচার করে কেন পড়ুয়াদের শিগগিরই বাড়িতে ফেরানো হচ্ছে না বলে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

 

 

গত সপ্তাহে রাশিয়া (Russia) হামলা চালায় ইউক্রেনে। আকাশপথ, স্থলপথসহ ইউক্রেনের সর্বত্র রুশ সেনার হানাদারি শুরু হয়েছে। রাশিয়ার হামলার পর থেকে সেদেশে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের ফেরানোর কাজ শুরু করেছে দিল্লি।

আরও পড়ুন: Russia-Ukraine War: 'পরমাণু সন্ত্রাস' শুরু করেছে রাশিয়া, তীব্র আক্রমণ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির

অপারেশন গঙ্গার মাধ্যমে ইউক্রেনে আটকে পড়া পড়ুয়াদের রোমানিয়া, হাঙ্গেরি, পোলান্ড হয়ে দেশে ফেরানোর ব্যবস্থা করছে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ভি কে সিং এবং হরদীপ পুরী, এই ৪ মন্ত্রীকে ইউক্রেনের নিকটবর্তী দেশে পাঠানো হয় উদ্ধার কাজে তদারকি করতে।