Rampurhat Massacre: দীর্ঘ এক মাসের লড়াই শেষ, রামপুরহাটকাণ্ডে মৃত্যু আরও এক অগ্নিদগ্ধ মহিলার
Rampurhat, Birbhum (Photo Credit: ANI/Twitter)

রামপুরহাট, ১ মে: রামপুরহাটকাণ্ডে (Rampurhat Massacre) মৃত্যু হল আরও এক মহিলার। মৃতের নাম আতাহারা বিবি (Atahara Bibi)। রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত শুক্রবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। এরপর গতকাল রাত ৩টে ২০ মিনিটে মারা যান আতাহারা। এই নিয়ে রামপুরহাটকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল মোট ১০ জনের।

মার্চ মাসের ২১ তারিখ রামপুরহাটের বগটুই (Bagtui Village) মোড়ে খুন হন বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। সেই খুনের পরেই বগটুই গ্রামে ১০টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে। পরেরদিন সকালে ৮ জনের পোড়া মৃতদেহ উদ্ধার করা হয়। দিন কয়েক পর রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক মহিলার মৃত্যু হয়। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল কয়েকজনকে। তাঁদের মধ্যে ছিলেন আতাহারা বিবিও। দীর্ঘ এক মাস মৃত্যুর সঙ্গে লড়াই করার পর গতকাল গভীর রাতে মৃত্যু হয় তাঁর। আরও পড়ুন: Amit Shah Bengal Visit: ৪ মে তিনদিনের সফরে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ইতিমধ্যেই এই ঘটনার তদন্তভার গিয়েছে সিবিআই-র হাতে। কয়েকজন অভিযুক্তকে গ্রেফতারও করেছে তারা। অন্যদিকে, রাজ্য সরকারের তরফে মৃতদের পরিবারগুলিকে আর্থিক সাহায্য ও চাকরি দেওয়া হয়েছে।