Amit Shah Bengal Visit: ৪ মে তিনদিনের সফরে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
Union Home Minister Amit Shah | (Photo Credits: ANI/File)

কলকাতা, ৩০ এপ্রিল: তিনদিনের সফরে বাংলায় (West Bengal) আসছেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গত বছর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে দলের পরাজয়ের পর এটিই হবে শাহের প্রথম বাংলা সফর। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পটভূমিতে অমিত শাহের এই সফরে বিজেপির কর্মীরা উৎসাহিত হবেন বলে আশা করা হচ্ছে। ৪ মে রাতে কলকাতায় পৌঁছবেন অমিত শাহ। ৫ মে তিনি প্রথমে উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে (Hingalganj) যাবেন বিএসএফ (BSF)-র একটি অনুষ্ঠানে যোগ দিতে। সেখান থেকে তিনি শিলিগুড়ি যাবেন এবং রেলওয়ে ইনস্টিটিউট গ্রাউন্ডে একটি জনসভায় ভাষণ দেবেন। জনসভা ভাষণ দেওয়ার পর বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকেরও সম্ভাবনা রয়েছে।

৬ মে উত্তরবঙ্গের কোচবিহার সংলগ্ন তিনবিঘায় সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ৬ মে বিকেলে কলকাতায় ফিরে আসবেন এবং রাজ্যের শীর্ষ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করবেন। ওইদিন বিকেলেই দিল্লি ফের যাবেন। আরও পড়ুন: Dilip Ghosh: 'দামি জুস' নয়, শরীর ঠিক রাখতে পান্তা ভাতেই ভরসা দিলীপ ঘোষের

বিজেপির রাজ্য কমিটির এক সদস্য বলেন, "২০১৯ সালে আমরা ১৮টি আসন জিতেছিলাম। সেই আসগুলি ধরে রাখা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ এবং আমরা আশা করি যে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের একটি নির্দিষ্ট বার্তা দেবেন এবং রাজ্যে কীভাবে আমাদের সাংগঠনিক কাঠামো এবং কার্যকারিতা উন্নত করা যায় তা নিয়ে আলোকপাত করবেন।" বিজেপি-র জাতীয় সহ-সভাপতি এবং সাংসদ দিলীপ ঘোষ বলেছেন যে অমিত শাহের সফরের মূল উদ্দেশ্য যদিও সরকারি অনুষ্ঠানে যোগদান করা, তবে তিনি রাজ্যের দলীয় নেতাদের সঙ্গেও বৈঠক করবেন।