Rampurhat Incident: 'এই ঘটনায় আমার হৃদয় মারা গিয়েছে', বগটুইয়ে বললেন মুখ্যমন্ত্রী
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

বোলপুর, ২৪ মার্চ:  রামপুরহাটে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রামপুরহাটের বগটুই গ্রামে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে কথা বলেন মুখ্যমন্ত্রী। নিহতদের পরিবারের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রী তাঁদের আশ্বস্ত করেন। জানান, নিহত ১০ জনের পরিবার থেকে প্রতি একজনকে চাকরি দেওয়া হবে। নিহতদের পরিবারের একজনকে চাকরির পাশাপাশি যাঁদের বাড়িঘর ভেঙে গিয়েছে, তাঁরা এক লক্ষ করে পাবেন বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

নিহতদের পরিবারের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রী জানান,  সোমবার রাতে ১০টা বাড়ি পুড়েছে। ভাদু খুনের পর ১০টি বাড়িতে খুন। যা অত্যন্ত নিন্দনীয়। ব্লক সভাপতি আনারুলকে গ্রেফতার করা হবে। আনারুলকে গ্রেফতার করলে ঘটনা নাও ঘটতে পারত বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:   Rampurhat Incident: বগটুইয়ে পৌঁছে তৃণমূলের ব্লক সভাপতিকে গ্রেফতারের নির্দেশ মুখ্যমন্ত্রীর, নিহতদের পরিবারের একজনকে চাকরির আশ্বাস

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, এখানকার এসডিপিও যিনি ছিলেন, তার উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত ছিল। আইসি, এসডিপিও, ডিআইবি ব্যবস্থা করেননি। তাই এবার কেস এমন করে তৈরি করতে হবে পরিবারের সঙ্গে কথা বলে, পড়শিদের সঙ্গে কথা বলে যাতে দোষীরা শাস্তি না পান। এসব ঘটনা দুঃখজনক। যেখানে যাকে পাওয়া যাবে, তাদের গ্রেফতার করতে হবে।

এসবের পাশাপাশি গ্রামে পুলিশ পিকেটিং দিতে হত। পুলিশ পিকেটিং না দেওয়াতেই এই ঘটনা ঘটেছে। পুলিশ পিকেট যাতে সব সময় থাকে, সেই ব্যবস্থা করতে হবে। হাসপাতালে যাঁরা রয়েছেন, তাঁদের চিকিৎসা করাতে হবে। জীবনের বিকল্প কখনও চাকরি হয় না, তবুও মানুষকে বেঁচে থাকতে হয়, যাঁরা চলে যান, তাঁদের পরিবারকে বেঁচে থাকতে হবে।.সেই জন্যই এই ব্যবস্থা।

এসবের পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান, দোষীদের এমন শাস্তি দেওয়া হোক যাতে কখনও এই ধরনের ঘটনা না ঘটে সেই ব্যবস্থা করতে হবে। সারা বাংলায় তল্লাশি তল্লাশি চালিয়ে বোমা উদ্ধার করতে হবে। এক, দুজন পুলিশের জন্য যাতে গোটা ফোর্সের বদনাম না হয়, সে বিষয়ে ব্যবস্থা করতে হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় আপনার ঘরের লোক মারা গিয়েছেন কিন্তু আমার হৃদয় মারা গিয়েছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।