Rajeev Kumar: মিলেছে আগাম জামিন, আজ কি প্রকাশ্যে আসবেন রাজীব কুমার? চলছে জোর জল্পনা
রাজীব কুমার (Photo Credits: ANI)

কলকাতা, ৩ অক্টোবর: Rajeev Kumar- দীর্ঘদিন তাঁর কোনও খোঁজ নেই। সিবিআই (CBI) হন্য়ে হয়ে খুঁজেও তাঁকে পায়নি। দিল্লি থেকে বিশেষ দল পাঠিয়েও গোয়েন্দা কর্তা রাজীব কুমারকে ধরতে পারেনি কেন্দ্রীয় তদন্ত সংস্থা। কলকাতা হাইকোর্ট থেকে জামিন পাওয়ার ২৪ ঘণ্টা পরেও দেখা নেই। তবে আজ, বৃহস্পতিবার রাজীব কুমারকে প্রকাশ্যে হয়তো দেখা যেতে পারে। আলিপুর আদালতে থেকে দুই জামিনদারের মাধ্যমে আগাম জামিন নিশ্চিত করার কথা রাজীব কুমারের। এই প্রক্রিয়ার জন্য রাজীব স্বয়ং আসেন কি না, সে দিকেই এখন নজর সবার। আগামিকাল, ষষ্ঠী থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত আদালতের সব কাজ বন্ধ। বৃহস্পতিবার আগাম জামিন নিশ্চিত না-করালে লক্ষ্মীপুজোর পরে তা করতে হবে।

আইনজীবীরা এমন কথাই বলছেন। যদিও তাতে অসুবিধা থাকার কথা নয়। কারণ, হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পরে নিম্ন আদালত থেকে তা নিশ্চিত করতে মাসখানেক সময় পাওয়া যায়। এর মধ্যে রাজীব কাজেও যোগ দিতে পারবেন বলে আইনজীবীদের মত। আরও পড়ুন-বন্যা পরিদর্শনে গিয়ে নৌকা উল্টে জলে বিজেপি সাংসদ রাম ক্রিপাল যাদব

এদিকে, রাজীব কুমারকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই। কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের অন্তবর্তকালীন জামিন দিয়ে বিচারপতিরা পর্যবেক্ষণে জানিয়েছিলেন, রাজীবকে হেফাজতে নিয়ে জেরা করার পক্ষে কোনও সন্তোষজনক কারণ সিবিআই দেখাতে পারেনি। এই বিষয়টা জোর দিয়েই সুপ্রিম কোর্টে যাচ্ছে CBI।

সারদাকাণ্ডে (Sarada Case) কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে (Rajeev Kumar) হেফাজতে নিতে মরিয়া সিবিআই (CBI)। লুক আউট নোটেশ জারি করেও রাজীব কুমারের কোনো খোঁজ মেলেনি। এর আগে আলিপুর আদালতে (Alipore Court) রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ হয়েছিল। তবে মঙ্গলবার শতর্সাপেক্ষে রাজীব কুমারকে আগাম জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার নিম্ন আদালত সাফ জানিয়ে দেয় রাজীবের গ্রেফতারিতে কোনও পরোয়ানার প্রয়োজন নেই। সিবিআইয়ের গ্রেফতারি পরোয়ানা (arrest warrant) জারির আবেদন খারিজ করে দিয়েছিলেন বিচারক সুব্রত মুখার্জি।