বন্যা পরিদর্শনে গিয়ে নৌকা উল্টে জলে বিজেপি সাংসদ রাম ক্রিপাল যাদব , ধরা পড়ল ক্যামেরায়
Photo: ANI

পাটনা, ৩ অক্টোবর: তাঁর লোকসভা কেন্দ্রের বন্যাকবলিত এলাকা পরিদর্শনে গিয়ে বিপত্তিতে বিহারের (Bihar) বিজেপি (BJP) সাংসদ রাম ক্রিপাল যাদব (BJP MP Ram Kripal Yadav)। যে নৌকায় (Boat) করে তিনি পরিদর্শনে যান, সেই নৌকাটি হঠাৎই উল্টে যায়। স্থানীয়রা তাঁকে জল থেকে উদ্ধার করে। গোটা ঘটনাটি সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়ে। পাটলিপুত্রের (Pataliputra) দু'বারের সাংসদ রাম ক্রিপাল যাদব গতকাল বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গেছিলেন। ধনারুয়া ব্লকের একটি গ্রাম থেকে ফিরে আসার সমসয় তিনি দুর্ঘটনায় পড়েন। বাঁশ, টায়ার-টিউব দিয়ে তৈরি নৌকাতে সমর্থকদের সঙ্গে নিয়ে নদী পার হওয়ার চেষ্টা করছিলেন। সংবাদ সংস্থা PTI-র খবরে বলা হয়েছে, সাংসদকে উদ্ধার করার পরে স্থানীয়রা তাঁকে গামছা দিয়ে হাওয়া করেন।

২০১৪ সালের লোকসভা ভোটে RJD প্রধান লালু প্রসাদ যাদবের মেয়ে মিসা ভারতীকে হারান রাম ক্রিপাল। এবারের নির্বাচনেও তিনি আসন ধরে রাখেন।জল থেকে উদ্ধার হওয়ার পর রাম ক্রিপাল যাদব বলন, "রাজ্য প্রশাসন কেবল পাটনার দিকে মনোনিবেশ করছে। তারা গ্রামীণ অঞ্চলের দিকে নজর দিচ্ছে না। খাবারের অভাবে গবাদিপশু মারা যাচ্ছে। আমি একটি নৌকাও পেলাম না বন্যাকবলিত অঞ্চলগুলি দেখার জন্য। আমাকে একটা অস্থায়ী নৌকা ব্যবহার করতে হয়েছিল।" আরও পড়ুন: Durga Puja 2019: বৃষ্টিভেজা ভোর নিয়েই পঞ্চমী শুরু শহরবাসীর, বোধনের দিনেও থাকছে বৃষ্টির ভ্রকুটি

সেপ্টেম্বরের শেষ তিন দিনে বিহারে ভারী বৃষ্টিপাতের ফলে ৫৫ জন লোকের মৃত্যু হয়েছে। আগে জানা গেছিল মৃতের সংখ্যা ৪২। বুধবার রাজ্য সরকার জানিয়েছে প্রায় ২২ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত। তাদের জন্য ৪৫টি ত্রাণ শিবির এবং ৩২৪ টি কমিউনিটি রান্নাঘর চালু করা হয়েছে। রাজ্য সরকার জানিয়েছে, ক্ষতিগ্রস্ত মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে আনার জন্য হাজারটিরও বেশি নৌকা ব্যবহার করা হচ্ছে।