North 24 Pargana: পুজোর চাঁদা নিয়ে গন্ডগোল পুলিশ- জনতা, অবরুদ্ধ নিমতা
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

উত্তর ২৪ পরগনা, ৩০ সেপ্টেম্বর: দুর্গাপুজোর (Durga Puja) চাঁদা (Subscription) নিয়ে গন্ডগোলের জেরে উত্তপ্ত নিমতা (Nimta)। গন্ডগোলের জেরে এলাকায় পুলিশ আসে। পুলিশের সঙ্গে রাস্তায় নেমে ধস্তাধস্তি বেধে যায় বিক্ষুব্ধ জনতা। অবরোধ করা হয় নিমতা কল্যাণী রোড (Kalyani Road)। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, একটি পুজো কমিটি থেকে চাঁদা চাওয়া হয়। তখন এক ব্যক্তির সঙ্গে বাধে গন্ডগোল। তাঁদের অভিযোগ, চাঁদা চাইতে গেলে স্থানীয় পুজো কমিটির সদস্যদের সঙ্গে অভব্য আচরণ করেন এলাকার এক ব্যক্তি।

ওই পুজো কমিটির লোকজন প্রতিবাদ করলে ওই ব্যক্তি তাঁদের ওপর চড়াও হন। তিনি নিমটা থানায় অভিযোগ দায়ের করেন। তাঁকে হুমকি দিয়ে গেছে কিছু লোকজন বলে তিনি অভিযোগ জানান। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে এরপর পুলিশ সেই পুজো কমিটির লোকেদের শাসিয়ে যায়। আরও পড়ুন,টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হবে আগামীকাল;

এরপর পুজো কমিটির লোকজন ও স্থানীয় বাসিন্দারা পুলিশের শাসানির প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান। টায়ার জ্বালিয়ে, রাস্তায় বাঁশ ফেলে নিমটা কল্যাণী রোডে বিক্ষোভ দেখান পুজো কমিটির সদস্যরা। পরিস্থিতি এতটাই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় যে পুলিশ লাঠিচার্জও শুরু করে। অন্যদিকে পুজো কমিটির সদস্যদের অভিযোগ, এলাকার পুলিশ তাদের বহুদিন ধরেই নানাভাবে হেনস্থা করছে। তারা পুলিশের এফআইআর তুলে নেওয়ার দাবি জানান। সপ্তাহের প্রথমদিন রাস্তা অবরোধ হয়ে পড়ায় নিত্যযাত্রীরা প্রচন্ড অসুবিধেয় পড়েন।