Onions Stolen: দেশজুড়ে হাহাকার, দিনদুপুরে চুরি হচ্ছে হাজার হাজার টাকার পেঁয়াজ
(Photo Credits: IANS)

কলকাতা, ২৬ নভেম্বর: পেঁয়াজের (Onion) দামের ঝাঁঝে চোখ থেকে জল গড়াচ্ছে দেশবাসীর। অনেক বাড়ির হেঁশেলের রান্না থেকে বাদ পড়ছে পেঁয়াজের ব্যবহার। চপের দোকান থেকেও বিদায় নিয়েছে পেঁয়াজি। দেশজুড়ে পেঁয়াজ হাহাকার। গতকাল কলকাতায় পেঁয়াজের দাম পৌঁছয় ১০০ টাকায় (Rs 100)। দেশের অন্যান্য জায়গায় প্রায় এর কাছাকাছি দাম। হাহাকারের মধ্যে চুরি হয়ে যাচ্ছে পেঁয়াজ।

২৪ ঘন্টার খবর অনুযায়ী, সোমবার গভীর রাতে হলদিয়ার (Haldia) সুতাহাটায় (Sutahata) একটি দোকানের তালা কেটে ৫০ হাজার টাকার (Rs 50 Thousands) পেঁয়াজ চুরি করে চোর। সকালে ব্যবসায়ী দোকান খুলে দেখেন, দোকান ফাঁকা। প্রায় ১০ বস্তা পেঁয়াজ নিয়ে গেছে চোর। এই বাজারে পেঁয়াজ চুরি বলে কথা! মাথায় হাত ব্যবসায়ীর। কয়েক মাস আগে মহারাষ্ট্রের (Maharashtra) নাসিকেও (Nasik) পেঁয়াজ চাষীর গুদাম ঘর থেকে ১ লাখ  (Rs 1 lakh) টাকার পেঁয়াজ চুরি (Stolen) হয়েছিল। এবার বাংলাতেও। প্রবল ক্ষতির মুখে ব্যবসায়ী। আরও পড়ুন, মাত্র দু' বছর পরই ঝাড়গ্রাম পেতে চলেছে বিশ্ববিদ্যালয়; জানাল রাজ্য সরকার

চলতি মরসুমের পেঁয়াজের এটাই শেষ (Empty) স্টক (Stock)। আপাতত আর জোগান নেই। কিন্তু চাহিদা বরাবরের মতো একই আছে। তাই এতো দামে বিক্রি হচ্ছে।রাজস্থান (Rajasthan) ও কর্নাটক (Karnataka) থেকে চলতি মাসের শেষে প্রায় ৩ লক্ষ মেট্রিক টন পেঁয়াজ রাজ্য সরকার আমদানি করবে বলে ঠিক হয়েছে। সেটা না আসা পর্যন্ত এই দাম আর কমবে না।