Jhargram To Get University: মাত্র দু' বছর পরই ঝাড়গ্রাম পেতে চলেছে বিশ্ববিদ্যালয়; জানাল রাজ্য সরকার
মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Twitter)

কলকাতা, ২৬ নভেম্বর: আগামী বিধানসভা নির্বাচনের (Assembly Election) আগে জঙ্গলমহলের (Jangalmahal) মানুষের মুখে হাসি ফোটাতে প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার (State Government)। সরকার আগামী ২ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয় (University) গড়ে তোলার কাজ শেষ করে ফেলবে বলে স্থির করে। দাবি তো অনেক, তার মধ্যে বিশ্ববিদ্যালয়ের দাবি অনেকদিনের। এই দাবি পূরণ করাই হল আগামী নির্বাচনের পাখির চোখ।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, প্রায় সাড়ে ২০ কোটি টাকা (20 Crore Rupees) ব‍্যয়ে তৈরি হবে এই বিশ্ববিদ্যালয় তৈরিতে। বিশ্ববিদ্যালয় তৈরির জন্য সময়সীমা ধার্য করা হয়েছে ২ বছর (Two years)। এই সময়কালের মধ‍্যেই বিশ্ববিদ্যালয়ের কাজ শেষ করতে হবে। দরপত্র অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য হস্টেল (Hostel), স্টুডেন্টস অ‍্যাক্টিভিটি সেন্টার (Student's Activity Center), গেস্ট হাউজ (Guest House), গ্রন্থাগার ভবন (Library) সবই তৈরি করা হবে। আরও পড়ুন, ময়দান স্টেশনে মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

জঙ্গলমহলের জন্য একাধিক কর্মসূচির কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। পানীয় জল, ব্রিজ, কর্মসংস্থান, রাস্তা নির্মাণ একাধিক দাবিদাওয়া তাদের। সমস্ত দাবি পূরণের কথা জানান তিনি। তারপর থেকে একের পর এক উন্নতিও হয় সেখানে। তবে তড়িঘড়ি বিশ্ববিদ্যালয় গঠনে আগামী বিধানসভা নির্বাচনের ভোটব্যাঙ্কই দেখছে জনগণ। এক বিপুল সংখ্যক তৃণমূল সমর্থক রয়েছে জঙ্গলমহল থেকে।