Kolkata: রাজস্থানের কোটা থেকে রাজ্যে ফিরলেন ১৭০০ পড়ুয়ারা
রাজ্যে ফিরলেন ১৭০০ পড়ুয়ারা Photo: Twitter)

কলকাতা, ১ মে: রাজস্থানের (Rajasthan) কোটা (Kota) থেকে রাজ্যে ফিরলেন পড়ুয়ারা। আজ সকাল সাড়ে আটটা নাগাদ ঝাড়খণ্ড সীমানা দিয়ে আসানসোলে বাসগুলি এক এক করে ঢোকে। এর পরে দুর্গাপুরে আসে ৩৪টি বাস। দুর্গাপুর থেকে ৭টি জেলার বাসিন্দাদের নিয়ে রওনা দেয় বাসগুলি। দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা যাবে বাসগুলি। রাজ্য প্রশাসনের এক আধিকারিক বলেন, "রাজস্থানের কোটা থেকে অন্তত ১৭০০ পড়ুয়া পশ্চিমবঙ্গে ফিরে এসেছে। তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য বিভিন্ন ক্যাম্পে রাখা হয়েছে।"

অন্যদিকে বিহারের পটনা থেকে ঝাড়খণ্ড সরকারের সহায়তায় মুর্শিদাবাদে ফিরিয়ে আনা হয়েছে ৩৯ শ্রমিককে। পাটনা থেকে তারা পায়ে হেঁটে মুর্শিদাবাদে ফিরছিলেন। ঝাড়খণ্ডের সাহেবগঞ্জে তাদের আটকায় ঝাড়খণ্ড প্রশাসন। ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখাও হয়। এরপর পশ্চিমবঙ্গ সরকার এবং মুর্শিদাবাদ জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে তাদের এরাজ্যে ফিরিয়ে আনা হয়েছে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: ১০৫ নয়, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা আরও বেশি: রাজ্যপাল জগদীপ ধনখর

তৃণমূল নেতা ও আসানসোল পৌরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) বলেন, শহরে আসার পরে পড়ুয়াদের খাবার দেওয়া হয়েছিল এবং পরে তাদের স্বাস্থ্য শিবিরে নেওয়া যাওয়া হয়েছিল, যেখানে তাদের মেডিকেল চেক আপ করা হয়। আমরা ১৩৫ টি বাসের ব্যবস্থা করেছি, যা প্রয়োজনীয় কাজ শেষ হওয়ার পরে পড়ুয়দের নিজের নিজের বাড়িতে পৌঁছে দেবে।"