Coronavirus In West Bengal: ১০৫ নয়, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা আরও বেশি: রাজ্যপাল জগদীপ ধনখর
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo: ANI)

কলকাতা, ১ মে: করোনাভাইরাস (Coronavirus) পরিস্থিতি নিয়ে ফের রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখর (West Bengal Governor Jagdeep Dhankhar)। বৃহস্পতিবার বিকেলে নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, রাজ্যে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৩৩। তিনি আরও জানান, আরও ৭২ জন করোনা পজিটিভ (Corona Positive) রোগীর মৃত্যু হয়েছে কো-মর্বিডিটির (অন্যান্য রোগ) কারণে। আজ এই বিষয়ে রাজ্যপাল জগদীপ ধনখর বলেন, "রাজ্য সরকারের পরিসংখ্যান অনুসারে পশ্চিমবঙ্গে করোনার কারণে ১০৫ জনের মৃত্যু হয়েছে। তবে এই সংখ্যা এর চেয়ে বেশি। আমরা কেন মৃত্যুর প্রকৃত সংখ্যা গোপন করতে চাইছি? লোকেরা যখন বুঝবে যে পরিস্থিতি মারাত্মক, তখন সবাই আরও বেশি সচেতন হবে।"

আন্তঃমন্ত্রক কেন্দ্রীয় দলের আসা নিয়ে রাজ্য সরকারের সমালোচনা করেছেন তিনি। রাজ্যপাল বলেন, "পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য যেখানে আন্তঃমন্ত্রক কেন্দ্রীয় টিম সমস্যার মুখোমুখি হয়েছিল। যখন পুরো দেশ করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে এবং কেন্দ্রীয় দল পরিস্থিতি মূল্যায়ন করতে এসেছিল, আমাদের উচিত ছিল রেড কার্পেটে তাদের স্বাগত জানানো।" রাজ্য়পাল বলেন, "বাম দলগুলি সহ বিরোধীরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারকে তাদের সমর্থন দিয়েছে। মুখ্যমন্ত্রী এমন কঠিন সময়ে কীভাবে বলতে পারবেন যে রাজনৈতিক দলগুলি শকুনের মতো মৃত্যুর জন্য অপেক্ষা করছে। তাঁকে ক্ষমা চাইতে হবে এবং বক্তব্য ফিরিয়ে নেওয়া উচিত।" আরও পড়ুন: Indian Rail To Run Special Trains For Migrants: স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশের পর ৬টি রুটে ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের

এদিকে করোনা পরিস্থিতিতে রাজ্যের ভূমিকা নিয়ে একাধিক অভিযোগ তুলে হাই কোর্টে জনস্বার্থ মামলা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মৃত্যুর সংখ্যা জানাতে কেন অডিট কমিটি গঠন, তা নিয়েও ফের প্রশ্ন তুলেছেন বিজেপি সাংসদ।