Rampurhat Incident: রামপুরহাট কাণ্ডে রাজ্যের কাছে রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, মমতার পদত্যাগের দাবিতে সুর চড়াচ্ছে বিজেপি
Rampurhat, Birbhum (Photo Credit: ANI/Twitter)

বীরভূমের রামপুরহাট কাণ্ড নিয়ে রাজ্য সরকারের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রামপুরহাটে (Rampurhat) তৃণমূল কংগ্রেস (TMC) নেতা খুনের পরপরই গোটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের পর ১০-১২টি বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। কেন্দ্রীয় হস্তক্ষেপের জন্যই ষড়যন্ত্র করে ঘটনা ঘটিয়েছে বিরোধী বিজেপি, বলছে তৃণমূল।

অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে ক্রমশ সুর চড়াচ্ছে বিজেপি। কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হয়েছেন এ রাজ্যের বিজেপি সাংসদদের একটি প্রতিনিধি দল।

দেখুন টুইট

সোমবার তৃণমূলের উপপ্রধাব ভাদু শেখ স্থানীয় চায়ের দোকানে বসেছিলেন। ওই সময় ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় ভাদু শেখকে হাসপাতালে ভর্তি করা হলে, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই ঘটনার পর গোটা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বীরভূমের রামপুরহাট কাণ্ড (Rampurhat Violence) নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) মন্তব্যে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রাজ্যপালের মন্তব্য রামপুরহাট কাণ্ডে নিরপেক্ষ তদন্তে বাধা পড়তে পারে বলে মুখ্যমন্ত্রী চিঠিতে জানালেন। রাজ্যপাল এই নিয়ে বলেন, রামপুরহাটে যা হল, তা অনভিপ্রেত। এই ধরণের ঘটনা একেবারেই কাম্য নয়। রামপুরহাটে যে ধরণের হিংসা হয়েছে, তাতে তিনি বিচলিত বলেও মন্তব্য করেন রাজ্যপাল। নিজের ট্যুইটার হ্যান্ডেলে ভিডিয়ো শেয়ার করে, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ধনখড়।