Metiabruz Building Collapse: বালি, ইট দিয়ে যা হোক করে তৈরি হচ্ছে বহুতল, মেটিয়াব্রুজ ঘটনায় কাটমানি নিয়ে রাজ্যকে খোঁচা দিলীপের
BJP MP Dilip Ghosh (Photo Credits: IANS)

Metiabruz Building Collapse: মেটিয়াব্রুজে ভেঙে পড়েছে পাঁচতলা নির্মীয়মাণ। বহুতল ধসে এখনও অবধি ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন অন্ততপক্ষে ১৩ জন। ধ্বংসাবশেষ থেকে এখনও উদ্ধার কাজ চলছে। অসুস্থ অবস্থাতেই সোমবার সকাল সকাল ঘটনাস্থল থেকে ঘুরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকে তিনি আহতদের সঙ্গে সাক্ষাৎ করতে হাসপাতালেও যান। মেটিয়াব্রুজে বহুতল ধসে পড়ার ঘটনায় রাজ্যের দুর্নীতি নিয়ে সরব হলেন বিজেপির সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কাটমানির প্রসঙ্গ তুলে দিলীপ বললেন, 'কাউন্সিলার থেকে শুরু করে স্থানীয় তৃণমূল নেতা, বিধায়ক, সাংসদ প্রত্যেকে বিশাল অঙ্কের কাটমানি দেওয়ার পর আর কিছুই পড়ে থাকে না। বালি আর ইট দিয়ে তখন যা হোক করে বহুতল দাঁড় করানো হয়। যা তৈরি হওয়ার আগে এভাবেই ভেঙে পড়ে। কতদিনই বা টিকবে'। রাজ্যে একের পর এক এই ধরণের ঘটনায় তদন্তের আর্জি জানিয়েছেন বিরোধী নেতা।

আরও পড়ুনঃ মেটিয়াব্রুজের ভেঙে পড়া বাড়ি ‘বেআইনি’, দুর্ঘটনাস্থলে গিয়ে আর কী বললেন মুখ্যমন্ত্রী

দেখুন...

স্থানীয় পুলিশ জানিয়েছে, রবিবার রাত ১২টা ১০ নাগাদ দুর্ঘটনাটি ঘটে। পাঁচতলা নির্মীয়মান বহুতলের একটি অংশ পাশের একটি বস্তিতে ধসে পড়ে। যার ফলে বস্তিতে বসবাসকারী বুহু মানুষ ধ্বংসস্তূপে আটকা পড়ে। চাপা পড়েন শ্রমিকেরাও। অন্যদিকে ঘটনাস্থলে গিয়ে মেটিয়াব্রুজে ভেঙে পড়া বহুতলটিকে 'বেআইনি' বলে দাবি করেছেন মমতা। এই ধরণের বেআইনি নির্মাণের সঙ্গে যারা জড়িত তাঁদের শাস্তি দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী। এছাড়া রাজ্য সরকারের তরফে নিহত এবং আহতদের পরিবারের সাহায্য করা হবে বলেই জানান তিনি।