Kolkata: মিড ডে মিলের সঙ্গে পডুয়াদের দেওয়া হবে সাবান ও মাস্ক, ঘোষণা শিক্ষামন্ত্রীর
শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি (Photo Credits: ANI)

কলকাতা, ১১ জুন: মিড ডে মিলের সঙ্গে এ বার মাস্ক ও সাবান (Mask and soap) দেওয়া হবে। ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjeee)। আজ সাংবাাদিক বৈঠকে তিনি বলেন, "এমন বিপর্যয় কোনও সরকারের সামনে আসেনি। তাই রাজনীতি করা উচিত নয়।" গতকাল ভার্চুয়াল সমাবেশে অমিত শাহ (Amit Shah) সোনার বাংলা গড়ার ডাক দেন। অমিত শাহের সেই দাবিকে কটাক্ষ করেন তৃণমূলের মহাসচিব। পার্থ চট্টোপাধ্যায় বলেন, “যিনি সোনার বাংলা গড়ার ডাক দিচ্ছেন তাঁর চোখের সামনেই বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়। তাঁরই দলের একজন প্রচারক বললেন বিদ্যাসাগর সহজপাঠ লিখেছেন। যারা সোনার বাংলা গড়তে চায়, তারা বাংলার সংস্কৃতিকে ভেঙে দিতে চাইছে। নতুন সংস্কৃতি গড়ার চেষ্টা করছে।"

তৃণমূলের মহসচিবের প্রশ্ন, "সোনার বাংলা কি বিদ্যাসাগরের মূর্তি ভাঙা দিয়ে শুরু হবে? সংস্কৃতি নিয়ে তাঁদের কথা বলার দরকার নেই। বাংলার মানুষ দুর্দিন আসতে দেবে না। সোনার বাংলা গড়ে সোনা নিয়ে পালিয়ে যাবেন অমিত শাহ।” তিনি বলেন, কুর্সি দখলের চেষ্টা না করে বাংলার পাশে দাঁড়ান। বাংলাকে কিছু না দিয়ে কুর্সি দখল করা যাবে না। আরও পড়ুন: Monsoon In West Bengal: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ওড়িশা মুখী, বঙ্গে বর্ষা এলেও তা রাজ্যবাসীর মন ভরাবে না

বর্তমান পরিস্থিতি নিয়ে বিরোধীদের রাজনীতি না করার আবেদন জানিয়েছেন পার্থ। তিনি বলেন, “আমাদের কাছে বড় চ্যালেঞ্জ মানুষকে বাঁচানো। আমফানে বিপুল ক্ষতি। যথা সর্বস্ব দিয়ে দুর্গতদের পাশে দাঁড়ানো হচ্ছে। এমন বিপর্যয় কোনও সরকারের সামনে আসেনি। তাই রাজনীতি করা উচিত নয়।”